ক্যাটরিনার গালের মতো মসৃণ রাস্তা চাইলেন মন্ত্রী

রাস্তা হতে হবে ক্যাটরিনা কাইফের গালের মতো মসৃণ।’ একটি জনসমাবেশে হাজির হয়ে এমনই মন্তব্য করলেন রাজস্থানের মন্ত্রী রাজেন্দ্র সিং।

রাজস্থানের মন্ত্রীর ওই মন্তব্য শুনে হেসে ফেলেন সেখানে হাজির প্রত্যেকে। পাশাপাশি ওই ভিডিও প্রকাশ্যে আসতেই তা ভাইরাল হয়ে যায়।

অনেক সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী এমন মন্তব্যকে অনুপযুক্ত বলে অভিহিত করেছেন। কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীর কাছ থেকে প্রতিক্রিয়া দাবি করেছেন।

উল্লেখ্য, সোনিয়া গান্ধী নারীদের সমস্যা নিয়ে কাজ করছেন এবং আসন্ন বিধানসভা নির্বাচনে নারীদের জন্য আরও রাজনৈতিক প্রতিনিধিত্বের প্রতিশ্রুতি দিয়েছেন।

ভারতে রাস্তার অবস্থা বর্ণনায় এমন উপমার ব্যবহার নতুন নয়। এর আগেও ভারতীয় রাজনীতিবিদরা নায়িকাদের শরীরের সঙ্গে রাস্তাঘাটের তুলনা করেছিলেন।

২০০৫ সালে, লালু যাদব যখন রেলমন্ত্রী ছিলেন, তখন তিনি একটি বিবৃতি দিয়েছিলেন যে বিহারের রাস্তা হেমা মালিনীর গালের মতো হওয়া উচিত, তার পরে অনেক বিতর্ক হয়েছিল।

২০১৩ সালে তৎকালীন উত্তর প্রদেশের খাদি এবং গ্রাম শিল্পমন্ত্রী রাজা রাম পান্ডে প্রতাপগড় জেলায় ‘অভিনেত্রী হেমা মালিনী এবং মাধুরী দীক্ষিতের গালের মতো’ রাস্তা তৈরি করার প্রতিশ্রুতি দিয়ে একটি বিতর্কের জন্ম দিয়েছিলেন।

তৎকালীন রাজ্যের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব তাকে বরখাস্ত করেছিলেন তার মন্তব্যের জন্য।

মধ্যপ্রদেশের প্রাক্তন আইনমন্ত্রী পিসি শর্মা ২০১৯ সালে একই ধরনের মন্তব্য করেছিলেন। তিনি রাজ্যের রাস্তার অবস্থাকে বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয়র গালের সাথে তুলনা করেছিলেন এবং বলেছিলেন যে কংগ্রেস সরকার শিগগিরই তাদের লোকসভা সাংসদ হেমা মালিনীর মতো করে তুলবে।

এসএইচ-১৬/২৪/২১ (অনলাইন ডেস্ক)