প্রতিবেশির কমোডের ফ্লাশের জ্বালায় আদালতে অতিষ্ঠ দম্পতি

ঘটনাটি ইতালির। একটি পরিবারখুব যত্ন করে সাজিয়েছিল তাদের ফ্ল্যাট। চার ভাই এক সঙ্গে থাকত সেই ফ্ল্যাটে। কিন্তু একটা খুঁত থেকে গিয়েছিল, যা কিনা তাদের শেষ পর্যন্ত আদালতের দরজায় টেনে নিয়ে গিয়েছে। তা-ও আবার প্রতিবেশীদের অভিযোগের ভিত্তিতে।

জানা গেছে, ওই ফ্ল্যাটেরই পাশেরটায় থাকেন এক দম্পতি। তাদের অভিযোগ- রাত্রিবেলায় পাশের ফ্ল্যাটের কমোডের ফ্লাশে এত জোরে আওয়াজ হয় যে তাদের ঘুমের ব্যাঘাত ঘটে। প্রতিরাতে এমনটা হওয়ায় রীতিমতো বিরক্ত দম্পতি আদালতের দ্বারস্থ হন।

তারা দাবি করেন, পাশের ফ্ল্যাটের কমোডের ফ্লাশের আওয়াজ কমাতে হবে এবং এই আওয়াজের কারণে এত দিন তাদের যে ঘুমের ব্যাঘাত ঘটেছে তারও ক্ষতিপূরণ দিতে হবে।

আদালত তদন্তের নির্দেশ দেয় এবং দেখা যায়, দম্পতির অভিযোগই ঠিক। সেই রায়কে চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করেন চার ভাই। কিন্তু আদালত ওই দম্পতির পক্ষেই রায় দেন। আদালত বলেন, কমোডের ফ্ল্যাশের আওয়াজ দম্পতির জীবনের ওপর প্রভাব ফেলছে।

তাদের পারিবারিক এবং গোপনীয়তা ভঙ্গ হচ্ছে- যা কখনওই হওয়া উচিত নয়। ২০০৩ সালে ওই ফ্ল্যাটটি কিনেছিলেন চার ভাই। তারপর থেকেই প্রতিবেশী দম্পতি অভিযোগ তোলে ফ্লাশের আওয়াজের বিরুদ্ধে। দীর্ঘ ১৯ বছর ধরে চলা সমস্যার অবশেষে সমাধান হল আদালতের হস্তক্ষেপে।

এসএইচ-২৬/২০/২২ (অনলাইন ডেস্ক)

Exit mobile version