চিড়িয়াখানায় দেখা মিলল রহস্যময় প্রাণীর!

প্রকৃতির প্রাণীর বৈচিত্র্য কৃত্রিমভাবে তুলে ধরার একটি মাধ্যম হলো চিড়িয়াখানা। এখানে মানুষ নানান ধরনের প্রাণী দেখতে ভিড় জমায়। তাই চিড়িয়াখানায় বিচিত্র প্রাণী থাকবে এটাই স্বাভাবিক। কিন্তু তাই বলে এখানে অদ্ভূত ও রহস্যময় প্রাণীরও দেখা মিলবে এমনটা কেউ ভাবতে পারেনি।

সম্প্রতি এমনই অস্বাভাবিক ঘটনা জনসম্মুখে প্রকাশ পেয়েছে আমেরিকার একটি চিড়িয়াখানাতে। রাতের অন্ধকারে বের হওয়া সেই অদ্ভূত প্রাণীর সঙ্গে কোনো প্রাণীরই মিল ছিল না।

মূলত এই রহস্য প্রাণীটিতে দুটি প্রাণীর মিশ্রণ লক্ষ করা গেছে। নেকড়ে আর মানুষের মিশ্রণে তৈরি এ প্রাণীটির অস্তিত্ব শুধু ফ্যান্টাসি মুভিগুলোতেই খুঁজে পাওয়া গেলেও এবার দেখা মিলল বাস্তবেও।

লোকশ্রুতিতে এই প্রাণীটি ওয়্যারউলফ নামে পরিচিত। রাতের অন্ধকারে বের হওয়া এই অদ্ভূত প্রাণীটির সিসি টিভি ফুটেজ নেট দুনিয়ায় ভাইরাল হলে তা দেখে রীতিমতো সবার মাথা ঘুরিয়ে দিয়েছে।

আমেরিকার টেক্সাসে অবস্থিত ওই চিড়িয়াখানার নাম আমারিলো। ২১ মে রাত প্রায় ১টা ২৫ মিনিটে প্রাণীটিকে ওই চিড়িয়াখানায় দাঁড়িয়ে থাকতে দেখা যায়। সিসি টিভি ফুটেজের লং শটের ভিডিওতে প্রাণীটিকে দাঁড়িয়ে থাকতে দেখা গেলেও কোনো রকম অপ্রত্যাশিত ঘটনা ঘটাতে তাকে দেখা যায়নি।

প্রাণীটির আসল রহস্য এখনও না জানা গেলেও ইতিমধ্যেই গুঞ্জন উঠেছে, চিড়িয়াখানারই কেউ প্র্যাংক করার চেষ্টায় এমন সাজপোশাকে বের হয়েছিল। কেউ বলছেন, এলন মাস্কের নজরে পরতে এমনটা ঘটনা হয়েছে। আবার কেউ কেউ এই প্রাণীটিকে বিশ্বাস করেছে মার্ভেল ইউনিভার্সের কোনো প্রাণী হিসেবে।

এসএইচ-১৫/১৪/২২ (অনলাইন ডেস্ক)