ছেলের কাটা হাত নিয়ে থানায় বাবা!

মোটরসাইকেলের চাবি নিয়ে ঝামেলার এক পর্যায়ে ছেলের হাত কেটে নেন এক পাষণ্ড বাবা। সেই কাটা হাত নিয়ে থানায় হাজির হন বাবা। তবে অতিরিক্ত রক্তক্ষরণের কারণে বাঁচানো যায়নি ছেলেকে।

বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের দামোর বোবাই গ্রামে।

দেশটির স্থানীয় পুলিশের বরাত দিয়ে আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, মৃত ছেলের নাম সন্তোষ পটেল (২১)। অভিযুক্ত বাবা মোতি পটেল। কাজে যাওয়ার জন্য সন্তোষের কাছে মোটরসাইকেলের চাবি চেয়েছিলেন মোতি এবং তাঁর বড় ছেলে রামকিসান। কিন্তু তাঁদের মোটরসাইকেলের চাবি দিতে অস্বীকার করেন সন্তোষ। এ নিয়ে তিন জনের মধ্যে কথা কাটাকাটি হয়। তারপরই সন্তোষকে আক্রমণ করেন মোতি এবং রামকিসান।

খবরে জানা যায়, সন্তোষের যে হাতে বাইকের চাবি ছিল সেই হাত একটি কাঠের উপর জোর করে ঠেসে ধরেন মোতি। তারপর কুড়াল দিয়ে হাত কেটে ফেলেন। এরপর ছেলের সেই কাটা হাত নিয়ে সোজা জারাত থানায় হাজির হন এবং সমস্ত ঘটনা খুলে বলেন।

এই খবর শুনেই পুলিশের একটি দল বোবাই গ্রামে মোতির বাড়িতে যায়। সেখান থেকে সন্তোষকে উদ্ধার করে প্রথমে প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখান থেকে তাকে জেলা হাসপাতালে স্থানান্তর করা হয়। জেলা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা জানান, অস্ত্রোপচার করতে হবে। কিন্তু সেখানে অত্যাধুনিক অস্ত্রোপচারের ব্যবস্থা নেই। তাই তাকে জবলপুরে নিয়ে যেতে বলা হয়। কিন্তু অতিরিক্ত রক্তক্ষরণে পথেই মৃত্যু হয় সন্তোষের।

এ ঘটনায় বাবা এবং ছেলেকে গ্রেফতার করেছে পুলিশ।

এসএইচ-২৩/০৫/২২ (অনলাইন ডেস্ক)