ছবিতে লুকিয়ে আছে চারটি ইংরেজি শব্দ!

ছবিটির ভেতর লুকিয়ে আছে চারটি ইংরেজি শব্দ। খুঁজতে গিয়ে মাথার ঘাম পায়ে ফেলতে হচ্ছে অনেককেই। কেউ কেউ এক বার দেখেই বলে দিচ্ছেন, ছবিতে কী কী লেখা লুকিয়ে আছে। এই ছবির দৃষ্টিবিভ্রমের মজাদার ধাঁধার সমাধানে মেতে উঠেছে সামাজিক যোগাযোগমাধ্যম।

দৃষ্টিবিভ্রমের এই ছবিটির ধাঁধা সম্প্রতি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। এই ছবির ধাঁধায় দেখা যাচ্ছে, একটি বসার ঘরের দৃশ্য। খোলা জানালার পাশেই রয়েছে সোফা। তাতে বসে আছে এক যুবক। সে মোবাইল ফোনে কিছু দেখছে। সেই মোবাইল স্ক্রিনের দিকে তাকিয়ে আছে এক তরুণী। সোফার পিছনে দাঁড়িয়ে ফোনের পর্দায় উঁকি দিচ্ছে ওই তরুণী। ফোনের দিকে একটি কুকুরও সোফার পাশ থেকে উঁকি দিচ্ছে।

সাজানো ঘরের এই ছবিতে অতি কৌশলে চারটি ইংরেজি শব্দ লুকিয়ে রাখা হয়েছে। অনেক সময় নিয়ে খুঁজলে হয়তো শব্দগুলো খুঁজে পাওয়া যাবে। কিন্তু, কয়েক সেকেন্ডের মধ্যে তা খুঁজে বের করা অনেকের জন্যই কঠিন। তাই এই ছবির ধাঁধায় সময় বেঁধে দেয়া হয়েছে। বলা হয়েছে, সাত সেকেন্ডের মধ্যে চারটি শব্দ খুঁজতে হবে।

শব্দগুলো কী কী?
সোফার পিছনে যে ল্যাম্পটি রয়েছে, তাতে ইংরেজিতে ‘ল্যাম্প’ লেখা আছে। একটু খেয়াল করলেই চোখে পড়বে জানলার ইংরেজি প্রতিশব্দও। খোলা জানলার পর্দার ভাঁজে লুকোনো আছে ইংরেজি শব্দ ‘উইন্ডো’। যুবকের মাথাতেও লেখা আছে একটি শব্দ ‘ব্রেন’। এ ছাড়া, বসার ঘরটিতে পাতা গালিচার কারুকার্যে আর একটি শব্দ লুকিয়ে রয়েছে। সেখানে লেখা আছে ‘রাগ’ অর্থাৎ কম্বল।

এই ছবির ধাঁধার সমাধানের জন্য বুদ্ধির বল বিশেষ প্রয়োজন নেই, বলছেন বিশেষজ্ঞরা। কেবল ব্যক্তির পর্যবেক্ষণ ক্ষমতার পরীক্ষা করে এই ছবি। ছবিটির কৌশল যারা ধরতে পেরেছেন, তারা এমন বিভ্রমের প্রশংসা করেছেন।

এসএইচ-১৩/২৪/২২ (অনলাইন ডেস্ক)