ইঁদুরের বিরুদ্ধে গাঁজা খেয়ে ফেলার অভিযোগ পুলিশের!

মাদক কারবারিদের কাছ থেকে জব্দ করার পর পুলিশের গুদামে রাখা শত শত কেজি গাঁজা খেয়ে ফেলার অভিযোগ উঠেছে ইঁদুরের বিরুদ্ধে। বিভিন্ন থানায় থাকা ৭০০ কেজির মধ্যে ৫০০ কেজি গাঁজাই ইঁদুরে নষ্ট করে থাকতে পারে বলে দাবি পুলিশের। শুক্রবার সংবাদমাধ্যম সিএনএন জানায়, এমন কাণ্ড ঘটেছে ভারতের উত্তর প্রদেশে।

রাজ্যের মথুরা শহরের একটি আদালত উল্লেখ করেছেন, মাদকের সাম্প্রতিক একটি মামলায় প্রমাণ হিসেবে জব্দ করা কিছু গাঁজা আদালতে উপস্থাপন করার কথা ছিল স্থানীয় পুলিশের, যা তারা করতে পারেনি। বিচারক বলেন, দইঁদুর ছোট প্রাণী, তারা পুলিশকে ভয় পায় না।‘

আদালতের নথিতে বলা হয়েছে, পুলিশকে ৩৮৬ কেজি গাঁজা সরবরাহ করতে বলা হলেও প্রসিকিউশনের পক্ষ থেকে জানানো হয়, মথুরার বিভিন্ন থানায় থাকা ৭০০ কেজির মধ্যে ৫০০ কেজির বেশি গাঁজা ইঁদুরের উপদ্রবে নষ্ট হয়ে থাকতে পারে। মামলার শুনানিকারী বিচারক জানান, শহরের শেরগড় এবং হাইওয়ে থানায় সংরক্ষিত মোট ৫০০ কেজিরও বেশি গাঁজা নষ্ট করার জন্য ইঁদুরকে দোষারোপ করেছে মথুরা পুলিশ।

আদালতের নথিতে আরও বলা হয়, প্রায় সব থানায় ইঁদুর আতঙ্ক রয়েছে। তাই জব্দ করা গাঁজা সংরক্ষণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া দরকার। যদিও ইঁদুরের গাঁজা খাওয়ার অভিযোগ নিয়ে আদালতের নথিতে উল্লিখিত তথ্য ও পুলিশের বক্তব্যের মধ্যে অস্পষ্টতা রয়েছে।

মথুরা শহরের পুলিশ সুপার মার্তান্ড প্রকাশ সিং সিএনএনকে বলেন, জব্দ করা গাঁজা বৃষ্টি এবং বন্যার পানিতে নষ্ট হয়েছে; ইঁদুরের মাধ্যমে নয়। আদালতে জমা দেয়া প্রতিবেদনে ইঁদুরের কথা উল্লেখ ছিল না। পুলিশ শুধু উল্লেখ করেছে যে, জব্দ করা গাঁজা বৃষ্টি ও বন্যার পানিতে নষ্ট হয়েছে।

এসএইচ-০৯/২৬/২২ (অনলাইন ডেস্ক)