অর্ডার খাবার নিজেই খাচ্ছে ডেলিভারি বয়! (দেখুন ভিডিও)

অর্ডার খাবার

অনলাইনে খাবারের অর্ডার দিয়ে নিশ্চিন্ত মনে অপেক্ষা। তার পরে তা ডেলিভারি হলে গরমাগরম সেবন। জীবন এখন অনেক বেশি সহজ আর সতেজ অ্যাপ ও পরিষেবার দৈলতে। কিন্তু সেই পরিষেবা কতটা ‘বিশুদ্ধ’, এই প্রশ্ন সামনে নিয়ে এল সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিও।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, এই ভিডিও-য় জনপ্রিয় ফুড ডেলিভারি সার্ভিস ‘জোম্যাটো’-র এক ডেলিভারি বয়-কে দেখা যাচ্ছে, অর্ডার করা খাবারের প্যাকেট খুলে খেতে এবং তার পরে সেই প্যাকেট আবার যথাস্থানে রেখে দিতে।

টুইটারে এই ভিডিও প্রথমে পোস্ট হয়। তার পরে তা ক্রমেই ভাইরাল হতে শুরু করে। নেটিজেনরা প্রশ্ন তুলতে থাকেন খাবারের নিরাপত্তা নিয়ে। সংশ্লিষ্ট ভিডিও-য় ডেলিভারি বয়কে একাধিক প্যাকেট থেকে খাবার খেতে দেখা গিয়েছে। অনেকেই এ কথা বলছেন যে, এই কাণ্ডটি প্রায়শই ঘটিয়ে থাকেন ওই ব্যক্তি। এমতাবস্থায় প্রশ্নের মুখে পড়ছে ‘জোম্যাটো’।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

এই পোস্টের উত্তরে ‘জ্যোম্যাটো’ তার ব্লগে জানিয়েছে, তারা খাবার ডেলিভারির জন্য ট্যাম্পার-প্রুফ টেপ ব্যবহার করে। যাকে টপকে ওই ভাবে খাবার খাওয়া সম্ভব নয়। তবে এই ঘটনা দুর্ভাগ্যজনক। এটা তাদের সংস্থারই ব্যর্থতা যে, ডেলিভারি বয়দের প্রশিক্ষণে ত্রুটি থেকে গিয়েছে। প্রকারান্তরে এই ভিডিও-র দায় স্বীকার করেছে ‘জোম্যাটো’। এবং ভবিষ্যতে এই ঘটনা পুনরাবৃত্ত হবে না, এমনটাই বক্তব্য সংস্থার।

আরএম-০৬/১১/১২ (অনলাইন ডেস্ক)