গাইবান্ধায় এক কুকুরের কামড়ে ৩৫ জন হাসপাতালে

গাইবান্ধায় কুকুরের আক্রমণে প্রায় ৩৫ জন আহত হয়েছেন। তবে এটি একটি ‘পাগলা কুকুর’ বলে জানিয়েছেন আহতদের অনেকেই। শুক্রবার  সকালে গাইবান্ধা পৌর শহরে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সকাল ৬টা থেকে সাড়ে ৭টার মধ্যে কুকুরটির আক্রমণে আহত হয়েছেন এলাকার অনেকেই।

স্থানীয়দের অভিযোগ, ইদানীং পৌর শহরে বেওয়ারিশ কুকুরের অবাধ বিচরণ দেখা যাচ্ছে। ভোর থেকে শুরু হয় কুকুরের উৎপাত। তারা বেওয়ারিশ কুকুর সরিয়ে নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কার্যকর উদ্যোগ কামনা করেন।

কুকুরের আক্রমণের শিকার গাইবান্ধা সরকারি কলেজের নৈশপ্রহরী অসীম কুমার সরকার শংকর জানান, সকালে বাড়ি থেকে বের হলে পাড়ার একটি রাস্তায় প্রাণীটির আক্রমণের শিকার হন তিনি। তবে প্রাণীটি একটি ‘পাগলা কুকুর’ বলে জানান তিনি।

বিষয়টি নিশ্চিত করে গাইবান্ধা জেলা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. শর্মিষ্ঠা রানী বর্মণ জানান, শুক্রবার সকাল ৮টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত ৩০-৩৫ জন ব্যক্তিকে জলাতঙ্কের ইনজেকশন, ক্ষতস্থান ড্রেসিংসহ প্রাথমিক চিকিৎসা দিয়েছেন তারা। প্রাথমিক চিকিৎসা নিয়ে তারা বাড়ি চলে গেছেন বলে জানান তিনি।

এ ব্যাপারে জেলা প্রাণিসম্পদ অফিসার মাসুদার রহমান বলেন, কুকুরটি পাগল হয়নি। কুকুরটিকে উত্ত্যক্ত করা হয়েছে। যখনই কোনো মানুষ তাকে উত্ত্যক্ত করে, তখনই সে কামড়াচ্ছে বলে জানান তিনি।

এসএইচ-০৭/২৭/২২ (উত্তরাঞ্চল ডেস্ক)