জেনে নিন তাৎক্ষণিক দাঁতের ব্যাথা থেকে পরিত্রাণের কৌশল

জেনে নিন তাৎক্ষণিক

আমাদের প্রাত্যহিক জীবনযাত্রাকে আরেকটু সহজ ও ঝামেলাবিহীন করে তুলতে যাপনপদ্ধতির কিছু না কিছু পরিবর্তন আমরা নিজেরাই করে নিই। যেসব ছোট ছোট কৌশলে আমরা যাপনপদ্ধতির পরিবর্তন করি, সেগুলোকে বলা হয় ‘লাইফ হ্যাকস’। ওয়ান থাউজ্যান্ড লাইফ হ্যাকস ডটকমের মাধ্যমে এমন কিছু যাপনকৌশল তুলে ধরা হলো-

১. যেকোন ধরণের ইলেকট্রনিক ডিভাইসের মেরামতের নির্দেশিকা খুঁজছেন? আপনি IFIXIT এর সাইটে ভিসিট করতে পারেন। তাদের ওয়েবসাইটে আপনি যেকোন ধরনের ডিভাইসের মেরামতের নির্দেশিকা খুঁজে পাবেন।

২. দাঁতের ব্যাথায় ভুগছেন? আপনার হাতের বুড়ো আঙ্গুলি ও তর্জনীর মাঝখানের জায়গায় বরফ ব্যবহার করুন। গবেষণায় দেখা যায় এ পদ্ধতি ব্যবহার করলে ব্যাথা ৫০ শতাংশ পর্যন্ত কমে যাওয়ার সম্ভাবনা থাকে।

৩. আপনার কাছে যদি পুরোনো পেইন্টিং ব্রাশ থাকে তাহলে তাদের নতুন করে ব্যবহার করার কৌশল জেনে নিন। সব কয়টি ব্রাশ ভিনেগারের মধ্যে ৩০ মিনিট পর্যন্ত ডুবিয়ে রাখুন। দেখবেন ব্রাশগুলি নতুনভাবে ব্যবহার উপযোগী হয়েছে।

৪. FatFingers সাইটের নাম শুনেছেন? এটি একটি অনলাইনে পুরোনো জিনিসপত্র ক্রয়-বিক্রয় করার ওয়েবসাইট। এ সাইটের বিশেষ বৈশিষ্ট্য হলো এখানে কম দামে পুরোনো ইলেকট্রনিক ডিভাইস কিনতে পাওয়া যায়।

৫. বড় সাইজের ট্যাবলেট গ্রহণ করতে বিরক্ত বোধ করছেন? প্রথমে পানির সাথে ট্যাবলেটটি মুখে নিন। পেছনে নেওয়ার পরিবর্তে আপনার মাথা কিছুটা সামনের দিকে কাত করুন। এখন সহজেই ট্যাবলেটটি কন্ঠনালি পর্যন্ত পৌঁছে যাবে। এ পদ্ধতি অবলম্বন করলে এরপর থেকে আপনার বড় সাইজের ট্যাবলেট গ্রহণ করতে সমস্যা হবে না।

আরএম-০৩/১৭/০৫ (স্বাস্থ্য ডেস্ক)