জেনে নিন স্বাভাবিক শ্বাস-প্রশ্বাস ফিরিয়ে আনতে পেঁয়াজের উপকারিতা

স্বাভাবিক শ্বাস-প্রশ্বাস

আমাদের প্রাত্যহিক জীবনযাত্রাকে আরেকটু সহজ ও ঝামেলাবিহীন করে তুলতে যাপনপদ্ধতির কিছু না কিছু পরিবর্তন আমরা নিজেরাই করে নিই। যেসব ছোট ছোট কৌশলে আমরা যাপনপদ্ধতির পরিবর্তন করি, সেগুলোকে বলা হয় ‘লাইফ হ্যাকস’। ওয়ান থাউজ্যান্ড লাইফ হ্যাকস ডটকমের মাধ্যমে এমন কিছু যাপনকৌশল তুলে ধরা হলো-

১. মাখন এত শক্ত হয়ে গেছে যে আর ব্যবহার করতে পারছেন না? যদি আপনি চীজ গ্রেটার ব্যবহার করেন তাহলে মাখন নরম হয়ে আসবে এবং তা ব্যবহার উপযোগী হবে।

২. আপনার মোটর গাড়ির কাঁচ কুয়াশাচ্ছন্ন হয়ে গেছে? আপনি চকবোর্ড ইরেজার ব্যবহার করতে পারেন। কুয়াশার ক্ষেত্রে এটি ভালো কাজ করে।

৩. দীর্ঘদিন ব্যবহারের পর বাদামী চিনি শক্ত হয়ে যায়। তাহলে আপনি সংরক্ষণ করবেন কীভাবে? আপনি বাদামী চিনিতে যদি সামান্য মার্সম্যালো ব্যবহার করেন তাহলে চিনি সফট হবে ও ভালো থাকবে।

৪. শ্বাসকষ্টের সমস্যা নিরোধনে ও স্বাভাবিক শ্বাস-প্রশ্বাস ফিরিয়ে আনতে কাটা পেঁয়াজের ভূমিকা সম্পর্কে জানেন? কাটা পেঁয়াজের সালফিউরিক এসিডের বাষ্প আপনার নাকে প্রবেশ করলে নাকের শ্লেষ্মা দূর হবে। আপনার শ্বাসকষ্টের সমস্যা দূর হবে এবং আপনার শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক হবে। তবে খেয়াল রাখবেন কাটা পেঁয়াজ প্রথমে প্যানের উপরে রাখবেন এবং তা অবশ্যই গরম হতে হবে।

আরএম-০১/৩০/০৫ (স্বাস্থ্য ডেস্ক)