প্রিন্স হ্যারি ও মেগানের বিয়ে শনিবার

প্রকাশিতঃ মে ১৮, ২০১৮ আপডেটঃ ৭:৫৭ অপরাহ্ন

ব্রিটেনের প্রিন্স হ্যারি ও তার প্রেমিকা যুক্তরাষ্ট্র্রের অভিনেত্রী মেগান মার্কেল বিয়ে করছেন শনিবার । এরই মধ্যে সম্পন্ন হয়েছে তাদের বিয়ের সব প্রস্তুতি।

সংবাদ মাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়েছে, বিয়ে হবে লন্ডনের কাছের শহর উইন্ডসরে। ধারণা করা হচ্ছে, এই বিয়েকে কেন্দ্র করে এক লাখের মতো মানুষ উইন্ডসরে গিয়ে হাজির হতে পারে।

বিয়েতে যোগ দেওয়ার জন্যে ৬০০ জন অতিথির কাছে আমন্ত্রণপত্র পাঠিয়েছে রাজপরিবার। আরো ২০০ অতিথি উপস্থিত থাকবেন সন্ধ্যায় নবরাজদম্পতিকে দেওয়া রিসেপশনে।

আরও খবর: হামলায় সৌদি ক্রাউন প্রিন্স সালমান নিহত!

আরো আছেন ১২০০ সাধারণ অতিথি, তারা উপস্থিত থাকবেন উইন্ডসর কাসেলের মাঠে।

পরস্পরের বন্ধুদের মাধ্যমে ২০১৬ সালের জুলাইয়ে মার্কিন অভিনেত্রী মার্কেলের সঙ্গে ব্রিটিশ সিংহাসনের পঞ্চম উত্তরাধিকারী প্রিন্স হ্যারি পরিচয় হয়। মেগান মার্কেল বয়সে প্রিন্স হ্যারির চেয়ে তিন বছরের বড়। যুক্তরাষ্ট্রের টিভি সিরিজ ‘ফ্রিঞ্জ’ ও ‘স্যুটস’য়ে অভিনয় করে জনপ্রিয়তা পাওয়া মেগানের আগে একবার বিয়ে হয়েছিল।

গত সেপ্টেম্বরেই জুটি হিসেবে প্রথম জনসমক্ষে আসেন প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল। ভ্যানিটি ফেয়ারকে দেওয়া সাক্ষাৎকারে প্রিন্স হ্যারিকে ‘বয়ফ্রেন্ড’ সম্বোধন করে সে সময় মার্কেল বলেছিলেন, ‘আমরা একে অপরকে ভালোবাসি এবং এ সম্পর্ক নিয়ে আমরা খুশি।’

এরপর গত বছরের নভেম্বরের শুরুতেই তাদের মধ্যে বাগদান সম্পন্ন হয়। পরে গত বছরে ১৫ ডিসেম্বর কেনসিংটন প্যালেসের এক বিবৃতিতে জানানো হয়, ২০১৮ সালে ১৯ মে প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে।

বিএ-১৫/১৮-০৫ (আন্তর্জাতিক ডেস্ক, বিবিসি)