পাকিস্তান ছাড়তে কেন পারবেন না আসিয়া বিবি?

প্রকাশিতঃ ফেব্রুয়ারী ১০, ২০১৯ আপডেটঃ ২:৫৫ অপরাহ্ন

ধর্ম অবমাননার মামলায় মৃত্যুদণ্ডাদেশ থেকে খালাস পেলেও দেশ ছাড়তে পারছেন না পাকিস্তানি খ্রিস্টান নারী আসিয়া বিবি। তবে তাকে রাজধানী ইসলামাবাদের একটি গোপন স্থান থেকে করাচির অন্য একটি গোপন স্থানে সরিয়ে নেয়া হয়েছে বলে তার একজন বন্ধু জানিয়েছেন। আল-জাজিরা

আদালতের নির্দেশে খালাস পাওয়ার পরও তিনি গৃহবন্দি আছেন বলে অভিযোগ করেছেন ৫৪ বছর বয়সী আসিয়ার বন্ধু আমান উল্লাহ। আসিয়ার সঙ্গে তার ফোনে কথা হয়েছে বলে তিনি জানান।

আসিয়া বিবি একটি রুমে আবদ্ধ আছেন, তাকে সর্বদাই প্রাণনাশের হুমকি দেয়া হচ্ছে তাই বাইরে আসতে দেয়া হচ্ছে না বলে আমান জানান। তবে তাকে আটক রাখা হয়নি বলে দাবি প্রশাসনের।

প্রাণনাশের হুমকিতে হতাশ এবং চরমভাবে ভীত আসিয়া। তিনি এখন প্রহর গুনছেন যে, কখন এই গৃহবন্দিদশা থেকে মুক্তি পেয়ে পাকিস্তান ছাড়তে পারবেন। তবে তিনি জানেন না যে, ঠিক কবে নাগাদ দেশ ছাড়তে পারছেন।

তিনি এও জানেন না যে, ঠিক কী কারণে তাকে দেশ ছাড়তে দেয়া হচ্ছে না। মুক্তি পেয়ে আসিয়া কানাডায় তার মেয়েদের কাছে যেতে চান বলে আমান জানিয়েছেন।

আমান উল্লাহ আসিয়া ও ইউরোপীয় কূটনৈতিকদের মধ্যে যোগাযোগকারী ছিলেন তাই তাকেও প্রাণনাশের হুমকি দেয়া হলে ইতোমধ্যেই দেশ ছেড়েছেন বলে গণমাধ্যমকে জানান তিনি।

এসএইচ-১৩/১০/১৯ (আন্তর্জাতিক ডেস্ক)