বিদেশী শ্রমিক না হলে মালয়েশিয়া গরীব থাকতো

প্রকাশিতঃ জুন ৬, ২০১৯ আপডেটঃ ৭:১৩ অপরাহ্ন

মালয়েশিয়ায় কোনও অযৌক্তিক ঘটনা ছাড়াই এক মাস রোযা পালন হওয়ায় শোকরিয়া জ্ঞাপন করেছেন প্রধানমন্ত্রী তুন ড মহাথির মোহাম্মদ।

তিনি দেশের স্থিতিশীলতার জন্য সমগ্র স্থানীয় ও বিদেশী কর্মীদের একইভাবে প্রশংসা করেছেন এবং তাদের প্রচেষ্টাকে স্বীকৃতি দিয়েছেন। তিনি মনেকরে দেন যে, “এই সব উপভোগ করার সময়, আমাদের মনে রাখা উচিত যে আমাদের আরাম বিদেশীদের কষ্ট ও ঘামের কারনেই হয়েছে। বিদেশি কর্মীরা এমন লোক যারা কষ্ট করে এবং ঘাম ঝরিয়ে আমাদের প্রয়োজন বা চাহিদা মেটাচ্ছে, যার মধ্যে আমাদের খাবার রয়েছে।

তিনি মঙ্গলবার স্থানীয় সময় রাত ৮.৪৫ টা নাগাদ প্রধান নেটওয়ার্ক ও মিডিয়া চ্যানেলে লাইভ প্রচারিত ঈদ উপলক্ষে দেশবাসীকে জানানো অভিবাদন বক্তৃতায় এসব কথা বলেন। মাহাথির বলেন , “তাদের ছাড়া, আমাদের দেশ একটি দরিদ্র জাতি হিসেবে থাকবে যা উন্নত করা যাবে না”।

প্রধানমন্ত্রী মাহাথির বলেন, এই মালয়েশিয়ায় যে মুসলমানরা যে অনেক সুবিধা ভোগ করে তা কেবল তাদের নিজস্ব প্রচেষ্টায় নয় – বিদেশীদের এবং অন্যান্যদেরও এতে অংশ রয়েছে।

তুন ডা. মহাথির মুসলমানদের প্রতি আহ্বান জানিয়ে বলেন – তারা রমজানের মাস সফলভাবে সম্পন্ন করেচে এবং রোযার মাসে যে শিক্ষা পেতেছে তা ভুলে গেলে মুসলমানদের ক্ষতি হবে।

এসএইচ-২৭/০৬/১৯ (আন্তর্জাতিক ডেস্ক)