পাকিস্তান ছেড়ে ভারতে থাকতে চান ইমরান খানের দলের নেতা

প্রকাশিতঃ সেপ্টেম্বর ১০, ২০১৯ আপডেটঃ ৪:৩৩ অপরাহ্ন

ইমরান খানের অস্বস্তি বাড়ালেন তার দল ‘তেহরিক-ই-ইনসাফ’র সাবেক বিধায়ক। পাকিস্তানে সংখ্যালঘুদের উপর অত্যাচারের কাহিনী তুলে ধরে ভারতের কাছে আশ্রয় চাইলেন বলদেব কুমার।

এ প্রসঙ্গে তিনি বলেছেন, “আমি এখানে (ভারত) আশ্রয় চাইতে এসেছি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অনুরোধ করব, যাতে উনি আমাদের সাহায্য করেন।”

উল্লেখ্য, গত মাসেই দুই সন্তান ও স্ত্রীকে নিয়ে ভারতে এসেছেন বলদেব।

কেন তিনি পাকিস্তান ছাড়তে চাইছেন সে ব্যাপারেও মুখ খুলেছেন বলদেব। এ প্রসঙ্গে তিনি বলেন, “গোটা দুনিয়া দেখছে, পাকিস্তানে এখন কী পরিস্থিতি। প্রধানমন্ত্রী ইমরান খানের থেকে আমাদের অনেক প্রত্যাশা ছিল যে উনি ক্ষমতায় এলে পাকিস্তানের ভাগ্য বদলাবে।” তিনি বলেন, প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ ইমরান খান।

বলদেব আরও বলেন, “আপনারা পাকিস্তানের পরিস্থিতি দেখছেন, আমিও একই পরিস্থিতি দেখছি। সেদিন আমাদের এক শিখ নাবালিকাকে অপহরণ করা হয়েছে। এ ধরনের ঘটনা মেনে নেওয়া যায় না।”

প্রসঙ্গত, পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে এক শিখ নাবালিকাকে অপহরণ করার অভিযোগ উঠেছে। এক মুসলিম ব্যক্তির সঙ্গে বিয়ের আগে ওই নাবালিকার ধর্মান্তর করা হয় বলে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

ওই নাবালিকার পরিবারের একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। যেখানে পরিজনরা অভিযোগ করেছেন, কয়েকজন মিলে তাদের বাড়িতে হামলা চালায়। তারপরই নাবালিকাকে অপহরণ করা হয়। জোর করে তাকে ধর্মান্তর করা হয়।

বলদেব কুমার বলেন, “পাকিস্তানে যদি সংখ্যালঘুদের অধিকার সুরক্ষিত থাকত, তাহলে এ ধরনের ঘটনা ঘটত না।”

তার পরিবারের অন্য সদস্যদেরও পাকিস্তান ছাড়ার পরামর্শ দিয়েছেন বলদেব।

এসএইচ-১২/১০/১৯ (আন্তর্জাতিক ডেস্ক, তথ্য সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস)