ডেমোক্রেটদের ইমেইল চুরির তাগিদ দিয়েছিলেন ট্রাম্প

প্রকাশিতঃ নভেম্বর ৩, ২০১৯ আপডেটঃ ৩:৩৪ অপরাহ্ন

শুধু প্রেসিডেন্ট ট্রাম্প নন তার নির্বাচনে নিয়োজিত বেশ কয়েকজন কর্মকর্তা নিজেদের মধ্যে গোপনে আলোচনা করতেন কিভাবে ডেমোক্রেট নেতাদের ইমেইল হাতিয়ে নেয়া যায়। সিএনএন এক প্রতিবেদনে বলছে এফবিআই’এর সাবেক পরিচালক রবার্ট মুলারের ইন্টারভিউ নোট থেকে এ তথ্য পাওয়া গেছে। মুলারের ওই নোট দেখার জন্যে সিএনএন মামলা পর্যন্ত করে।

সিএনএন’এর মত মামলা করে বাজফিড নিউজ নামে আরেক বার্তা সংস্থা। মুলারের ইন্টারভিউ নোট থেকে প্রাপ্ত তথ্যে দেখা যায় কিভাবে ডেমোক্রেটদের জন্যে হানিকর হয় এমন ধরনের তথ্যের দিকেই ঝোঁক ছিল ট্রাম্পের নির্বাচনী কর্মকর্তাদের।

এধরনের বেশ কিছু তথ্য রুশ ও মার্কিন গোয়েন্দা সংস্থা চুরি করে। বিশেষ করে ডেমোক্রেট নেত্রী হিলারি ক্লিনটনের গোপন তথ্যের চাহিদা ট্রাম্প ও তার নির্বাচনী কর্মকর্তাদের কাছে ছিল সবচেয়ে আকর্ষণীয় বিষয়।

ট্রাম্পের নির্বাচনী কর্মকর্তাদের মধ্যে রিক গেটস যিনি প্রধান নির্বাচন কর্মকর্তা পল ম্যানাফোর্টের সঙ্গে কাজ করছেন তারা এধরনের তথ্য পেতে মরিয়া ছিলেন।

ট্রাম্প এসব নির্বাচনী কর্মকর্তাদের এধরনের তথ্য সংগ্রহ করার কথা বলে বলেন, ‘গেট দি ইমেইলস’। এরপর গোয়েন্দা সূত্রগুলোর কাছে এব্যাপারে ধর্ণা দেন ট্রাম্পের নির্বাচনী কর্মকর্তারা।

এসএইচ-১৬/০৩/১৯ (আনতর্জাতিক ডেস্ক)