বন্ধ হচ্ছে হ্যারি-মেগানের বাড়ি, কর্মচারীদের সরিয়ে দেয়া হচ্ছে

গত কয়েকদিন ধরেই আলোচনার কেন্দ্রবিন্দু ব্রিটিশ রাজপরিবার। আর এর নেপথ্যে রয়েছেন প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান। কারণ তারা রাজপরিবার ছেড়ে দিয়েছেন।

বিবিসির খবরে বলা হয়, ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের নাতি প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান ‘সিনিয়র রয়্যাল’ উপাধি নিতে চাচ্ছেন না। তারা স্বাবলম্বী হয়ে বেঁচে থাকতে চান। আর সে জন্য রাজপরিবার ছেড়ে যান। এদিকে, প্রিন্স হ্যারি ও মেগানের এমন সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেছেন রানি।

ব্রিটিশ রাজপরিবার থেকে সরে যাওয়ার ঘোষণায় হ্যারি-মেগান জানিয়েছিলেন তারা উত্তর আমেরিকার ও ব্রিটেনে ভাগাভাগি করে থাকবেন। তবে ব্রিটিশ সংবাদমাধ্যম যে খবর প্রকাশ করছে, তাতে ধারণা করা হচ্ছে ব্রিটেনে একেবারেই বসবাস করতে চান না এ দম্পতি।

ব্রিটেনের উইন্ডসরে হ্যারি-মেগানের ফ্রগমোর কটেজটি বন্ধ হয়ে যাচ্ছে। সে বাড়ির ব্যবস্থাপক ও পরিচ্ছন্নতাকর্মীকে রাণীর প্রাসাদে নিয়ে যাওয়া হচ্ছে। রাধুনি, গৃহকর্মীসহ বাকিদের জানিয়ে দেয়া হয়েছে, তাদের সেবার আর দরকার নেই।

রাজপরিবার থেকে বিচ্ছেদের ঘোষণা আসার পর সন্তান আর্চিকে মেগান কানাডাতের ভ্যাঙ্কুভারে আইল্যান্ডে আছেন। বড়দিনের ছুটিতে সেখানে ছয় সপ্তাহ কাটিয়েছিলেন হ্যারি মেগান। ব্যক্তিগত কাজে হ্যারি এখন ব্রিটেনে। কিছুদিন পর তিনিও মেগানের সঙ্গে যোগ দেবেন।

এসএইচ-১১/১৮/২০ (আন্তর্জাতিক ডেস্ক)