যুক্তরাষ্ট্রে এক বাংলাদেশি পরিবারের সবাই করোনা আক্রান্ত

প্রকাশিতঃ মার্চ ২০, ২০২০ আপডেটঃ ৫:২২ অপরাহ্ন

প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃত্যুতরঙ্গ বইয়ে চলেছে। দিন দিন বেড়েই চলেছে এর মরণছোবল। কিন্তু আপাতত প্রতিরোধের চেষ্টা ছাড়া বেশি আর কিছুই করা যাচ্ছে না এর বিরুদ্ধে, কেননা এখনও কোনো প্রতিষেধক উদ্ভাবিত হয়নি করোনার।

চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে বসবাসকারী এক বাংলাদেশি পরিবারের চার সদস্য আক্রান্ত হয়েছেন। তারা নিউইয়র্কের কুইন্সে বসবাস করেন। আক্রান্ত ব্যক্তিরা এখন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

জানা গেছে, পরিবারের কর্তা (পুরুষ) প্রথমে আক্রান্ত হন। পরে আক্রান্ত হন তার স্ত্রী। পরবর্তীকালে তাদের দুই সন্তানও করোনায় আক্রান্ত হয়।

বিশ্বের অন্যান্য দেশের মতো যুক্তরাষ্ট্রও করোনা ভাইরাসের কারণে এখন মারাত্মক সমস্যার সম্মুখীন। দেশটিতে এখন পর্যন্ত ১৪ হাজার ৩৬৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২১৭ জন।

প্রসঙ্গত, সফটওয়্যার সল্যুশন কোম্পানি ‘ডারাক্সে’র পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ‘ওয়ার্ল্ডোমিটারে’ প্রকাশিত তথ্য মতে, চীনের উহান থেকে ছড়িয়ে পড়া মরণব্যধী করোনাভাইরাস প্রকোপ ছড়িয়েছে বিশ্বের ১৮১ টি দেশ ও অঞ্চলে।

করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ৩০ জন। আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪৪ হাজার ৫১৭। এছাড়া এ ভাইরাস থেকে এখন পর্যন্ত সেরে উঠেছেন ৮৬ হাজারেরও বেশি মানুষ।

এসএইচ-১৯/২০/২০ (আন্তর্জাতিক ডেস্ক)