ঘুষের অভিযোগে মালয়েশিয়ায় ৭ ইমিগ্রেশন কর্মকর্তা গ্রেফতার

মালয়েশিয়ায় অবৈধ থাকা বিদেশিদের কাছ থেকে ঘুষ নিয়ে অভিবাসন নথিপত্র দেয়া এবং বিদেশিদের সুরক্ষায় জড়িত থাকার অভিযোগে দেশটির অভিবাসন বিভাগের সাত কর্মকর্তাকে গ্রেফতার করেছে মালয়েশিয়ার দুর্নীতি দমন কমিশন (এমএসিসি)।

স্থানীয় সময় বুধবার দেশটির অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি খাইরুল জাইমি দাউদ এক বিবৃতিতে এসব কথা বলেন।

এ সময় সাত অভিবাসন কর্মকর্তাকে গ্রেফতারের তদন্ত শেষ করতে মালয়েশিয়ার দুর্নীতি দমন কমিশনকে অভিবাসন বিভাগ পূর্ণ সহযোগিতা করবে বলেও জানান তিনি।

এর আগে গত সোমবার মালয়েশিয়ার দুর্নীতি দমন কমিশনের পক্ষে জানানো হয়, ৫ লাখ মালয়েশিয়ান রিঙ্গিত ঘুষ চাওয়ার একটি মামলার তদন্তে সহায়তা করার জন্য একজন বিদেশিসহ সাতজন এনফোর্সমেন্ট অফিসার এবং দুজন ব্যক্তিকে গ্রেফতার করা হয়।

আটকদের মধ্যে সিনিয়র অফিসারসহ ছয়জন এনফোর্সমেন্ট অফিসারকে দেশটির সারওয়াক রাজ্য থেকে এবং অন্য আরেকজনকে সেলাঙ্গর প্রদেশ থেকে গ্রেফতার করা হয়।

এদিকে অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি খাইরুল যাইমি দাউদ জানান, অভিবাসন বিভাগ তার এমন কোনো কর্মকর্তা ও কর্মচারীর সঙ্গে আপস করবে না যারা ব্যক্তিগত লাভের জন্য এবং সহজেই অর্থ পাওয়ার জন্য তাদের ক্ষমতার অপব্যবহার করে। দোষী প্রমাণিত হলে জড়িতদের বিরুদ্ধে কারাদণ্ড ও চাকরি থেকে অব্যাহতিসহ আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

এসএইচ-২১/১৫/২২ (আন্তর্জাতিক ডেস্ক)