কলকাতার পার্ক স্ট্রিটে এলোপাতাড়ি গুলি

ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় এলোপাতাড়ি গুলির ঘটনায় ছড়িয়েছে চাঞ্চল্য। কলকাতা পুলিশ সূত্রের খবর, শনিবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে পার্ক স্ট্রিট এলাকায় অবস্থিত একটি জাদুঘরে নিয়োজিত এক নিরাপত্তারক্ষী হঠাৎই গুলি চালাতে শুরু করেন। গুলির শব্দে প্রকম্পিত হয়ে ওঠে পুরো এলাকা, দিগ্বিদিক ছুটতে শুরু করে মানুষ। ‌

কলকাতা পুলিশ সূত্রের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হয়, এ ঘটনায় একজন নিহত হয়েছেন। জাদুঘরের ভেতরে নিরাপত্তায় নিয়োজিত কর্মীদের মধ্যে একজন গুলি চালিয়েছেন বলে জানা গেছে।

সবশেষ খবরে জানা গেছে, এখনও গুলি চালানো ব্যক্তি জাদুঘরের ভেতরে অবস্থান করছেন। মাইকিং করে তাকে আত্মসমর্পণের অনুরোধ জানাচ্ছে কলকাতা পুলিশ। ‌পুলিশের বিশেষ অ্যাকশন ফোর্স গুলি চালানো ওই ব্যক্তিকে ধরতে অভিযান শুরু করেছে।

প্রত্যক্ষদর্শীদের বরাতে কলকাতা পুলিশের কর্মকর্তারা জানান, নিজের একে-৪৭ সার্ভিস বন্দুক দিয়ে কমপক্ষে ৩০ থেকে ৩৫ রাউন্ড রাউন্ড ছোড়েন সিআইএসএফ-এর ওই সদস্য। তিনি তার সহকর্মীদের লক্ষ্য করে গুলি চালিয়ে থাকতে পারেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

একজন নিহতের পাশাপাশি এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন বলেও জানা গেছে। চিকিৎসার জন্য তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

এসএইচ-১১/০৬/২২ (আন্তর্জাতিক ডেস্ক)