বাইডেনের ‘মৃত্যু’ নিয়ে যে বক্তব্য দিয়ে আলোচনায় নিকি হ্যালি! (ভিডিওসহ)

প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে এখন সরগরম মার্কিন যুক্তরাষ্ট্রের রাজনৈতিক অঙ্গন। আগামী ২০২৪ সালের নভেম্বরে অনুষ্ঠিত হবে এই নির্বাচন।

এরই মধ্যে দেশটিতে ভোটের জোর প্রচারণা শুরু করেছেন সম্ভাব্যপ্রার্থীরা। প্রচারপর্বের বিশেষ অংশ হিসেবে বর্তমানে উঠে আসছে সাক্ষাৎকার। আর সদ্য এক সাক্ষাৎকারে মার্কিন মুলুকে প্রেসিডেন্টের দৌড়ে অন্যতম প্রার্থী নিকি হ্যালি বলেছেন, আগামী পাঁচ বছরের মধ্যে মারা যাবেন বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন, ফলে যদি বাইডেন ২০২৪ সালের নির্বাচনে জিতে যান, তাহলে পরবর্তী প্রেসিডেন্ট হবেন কমলা হ্যারিস।

মার্কিন চ্যানেল ‘ফক্স নিউজ’কে দেওয়া সাক্ষাৎকারে নিকি হ্যালি দাবি করেন, যদি আমেরিকা বাইডেনকে দ্বিতীয়বারের জন্য সুযোগ দেয় মার্কিন প্রেসিডেন্ট হতে, তাহলে আমেরিকার আশা করা উচিত কমলা হ্যারিস হবেন প্রেসিডেন্ট।
এর সমর্থনে নিকি যুক্তি সহকারে বলেন,“ধারণা এটাই যে, তিনি ৮৬ বছর পর্যন্ত বাঁচবেন, এমনটা আমার মনে হয় না।”

উল্লেখ্য, বর্তমানে বাইডেনের বয়স ৮০ বছর। ফলে আগামী ৫ বছরের মধ্যে বাইডেনের মৃত্যু হতে পারে বলে সম্ভাবনার কথা জানিয়েছেন নিকি।

তার দাবি, যে সমস্ত রাজনীতিবিদের বয়স ৭৫ বছরের উপরে, তাদের মানসিক স্বাস্থ্য কতটা শক্তিশালী তার প্রমাণ দেওয়া উচিত।

প্রসঙ্গত, ৫১ বছরের নিকি হ্যালি বর্তমানে রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের দৌড়ে।

এদিকে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন সদ্য ঘোষণা করেছেন- তিনি ফের একবার প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছেন। এর মাঝেই বাইডেনের মানসিক স্বাস্থ্য নিয়েও নানান প্রশ্ন ওঠে। বাইডেনকে টার্গেট করে নিকি হ্যালি বলেন, “তিনি সাম্প্রতিক ইতিহাসের সবচেয়ে দুর্বলতম প্রেসিডেন্ট।”

এদিকে হোয়াইট হাউস নিরন্তর চেষ্টা করে চলেছে যে, বাইডেন সুস্থ রয়েছে তা প্রমাণ করতে। তার প্রতিদিনের ট্রাভেল শিডিউল পেশ করা হচ্ছে, প্রকাশ করা হচ্ছে তার জগিংয়ের ভিডিও, যাতে মানুষের কাছে বার্তা যায় যে মার্কিন প্রেসিডেন্ট সম্পূর্ণ সুস্থ। বাইডেন নিজে তার বয়স নিয়ে উদ্বেগ প্রকাশ করতে বারণ করেছেন।

এসএ-২১/২৯/০৪ (আন্তর্জাতিক ডেস্ক)