মোদির গাড়ি লক্ষ্য করে ছুটে এলো মোবাইল

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সুরক্ষা বলয় ভাঙার ঘটনা একাধিকবার ঘটেছে। এ নিয়ে দেশটিতে চলেছে নানা আলোচনা-সমালোচনা। এরই মধ্যে ফের কর্নাটকে নিরাপত্তা বলয় ভাঙার ঘটনা ঘটেছে।

কর্নাটতে নির্বাচনী শোভাযাত্রা চলাকালে মোদির দিকে মোবাইল ছুড়ে মারেন এক বিজেপি সমর্থক। সেটি এসে পড়ে মোদির খুব কাছেই। এ ঘটনায় আরও একবার আলোচনায় দেশটির প্রধানমন্ত্রীর নিরাপত্তা ইস্যু। খবর ইন্ডিয়া টাইমসের।

আগামী ১০ মে কর্নাটকে অনুষ্ঠিত হবে বিধানসভা নির্বাচন। জন-সংযোগের জন্য রোববার কর্নাটকে উপস্থিত হন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিজেপি এমপি প্রতাপ সিমহা এবং সাবেক আইনপ্রণেতাদের নিয়ে ছাদখোলা গাড়িতে প্রচারণা চালাচ্ছিলেন তিনি। এ সময় হঠাৎ মোদিকে লক্ষ্য করে ছুটে আসে একটি মোবাইল ফোন।

পুলিশ তদন্তের পর জানায়, সরাসরি মোদিকে দেখে আবেগ নিয়ন্ত্রণ করতে পারেননি এক নারী সমর্থক। তার হাত থেকে ছুটে যায় মোবাইল। কিন্তু কোনো অসৎ উদ্দেশ্য ছিল না। পরে মোবাইলটি ফেরত দেয়া হয় ঐ নারীকে।

এর আগে চলতি বছরের জানুয়ারিতে কর্নাটকেই মোদির নিরাপত্তা লঙ্ঘনের ঘটনা ঘটেছিল। কড়া নিরাপত্তা বলয়কে ফাঁকি দিয়ে তার প্রায় কাছে পৌঁছে যান এক যুবক।

গত বছরের ৫ জানুয়ারিও ঘটে একই ঘটনা। ওই সময় পঞ্জাবে মোদির যাত্রাপথ অবরোধ করেছিল এক দল বিক্ষোভকারী। যার জেরে প্রায় ১৫-২০ মিনিট আটকে ছিল কনভয়। আর এতসবের পর আবারও এমন ঘটনা ঘটায় মোদির নিরাপত্তা নিয়ে উঠেছে বড় প্রশ্ন।

এসএইচ-১২/০১/২৩ (আন্তর্জাতিক ডেস্ক)