ছাগলকে বাঁচাতে গিয়ে ট্রাক খাদে, আহত ৭

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের ঘুঘুরারতল এলাকায় একটি ছাগলকে বাঁচাতে গিয়ে কংক্রিটের সিঁড়িবাহী ট্রাক উল্টে সড়কের পাশের খাদে পড়ায় ৭ শ্রমিক আহত হয়েছেন।

এলাকাবাসী আহতদের উদ্ধার করে ফুলবাড়ী উপজেলা হাসপাতালে ভর্তি করেছেন। এদের মধ্যে দু’জনের অবস্থা গুরুতর বলে জানা গেছে। শনিবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর দেড়টার দিকে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুর্ঘটনা কবলিত ট্রাকটি তাদের হেফাজতে নিয়েছে। ট্রাকের চালক ও হেলপার পলাতক রয়েছে।

ফুলবাড়ী থানার এসআই আবু বকর সিদ্দিক জানান, পার্শ্ববর্তী নাগেশ্বরী থেকে কংক্রিটের সিঁড়ি নিয়ে একটি ট্রাক ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা ইউপি’র বালারহাট বাজারের ব্যবসায়ী জয়নাল আলীর দোকানে আসছিল। ব্যবসায়ী জয়নাল আলীর নির্দেশনা মতো সিঁড়িগুলো নামানোর জন্য পথিমধ্যে ৭ জন শ্রমিক ট্রাকের পেছনে ওঠে সিঁড়িগুলোর ওপর বসে ছিলেন।

এ অবস্থায় বালারহাট বাজারের কাছাকাছি ঘুঘুরারতল এলাকায় পার হওয়ার জন্য একটি ছাগল সড়কে মাঝমাঝি স্থানে চলে আসে। এই পরিস্থিতিতে ওই ছাগলটিকে বাঁচাতে গিয়ে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে ট্রাকটি উল্টে সড়কের পাশের খাদে পড়ে যায়।

এতে আহত হন আমিনুল ইসলাম (৪৩), ইমান আলী (৩৭), আব্দুস সামাদ (৫৮), অতুল চন্দ্র (৪৫), ইদ্রিস আলী (৪৫), আবুল কাশেম (৫৮) ও গোলাম মোস্তফা (৩৫)। এদের মধ্যে অতুল চন্দ্র ও আমিনুল ইসলামের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক রাজু মিয়া।

এ প্রসঙ্গে ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জের দায়িত্বে থাকা ইন্সপেক্টর (তদন্ত) সারওয়ার পারভেজ জানান, এখন পর্যন্ত কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি। পাওয়া গেল আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসএইচ-১২/১৯/২২ (উত্তরাঞ্চল ডেস্ক)