কুড়িয়ে পাওয়া টাকা ফেরত দিতে মাইকিং

কুড়িয়ে পাওয়া টাকা ফেরত দিতে ঠাকুরগাঁও শহর জুড়ে মাইকিং করেছেন সৌরভ নামে এক ব্যবসায়ী। তিনি শান্তিনগর এলাকার আনোয়ার হোসেনের ছেলে। বৃহস্পতিবার ঠাকুরগাঁও পঞ্চগড় মহাসড়কে প্রায় ৫ লাখ টাকাসহ একটি ব্যাগ কুড়িয়ে পান সৌরভ নামে এক যুবক।

সেই টাকার মালিককে না পেয়ে টাকা খোঁজ চেয়ে শনিবার দুপুরে মাইকিং করেন সৌরভ।

সৌরভ জানান, বৃহস্পতিবার বিকেলের পর ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়কে রাস্তার ধারে একটি ব্যাগ পড়ে থাকতে দেখেন সৌরভ। কোনো পথচারীর প্রয়োজনীয় ব্যাগ হতে পারে ভেবে ব্যাগটি তুলে সঙ্গে নেন তিনি। পরে ব্যাগ খুললে সেখানে প্রায় ৫ লাখ টাকা দেখতে পান ।

পরবর্তীতে তিনি ভাবেন টাকার সন্ধানে কেউ হয়তো মাইকিং করবেন। কিন্তু এমন কাউকে খুঁজে পাননি তিনি। ব্যাগ পাওয়ার ২৪ ঘণ্টা পার হলেও পাওয়া যায়নি সেই টাকার মালিককে। তাই মালিকের সন্ধানে মাইকিং বের করার ব্যবস্থা করেন তিনি। আর এই মাইকিং বের হবার পর থেকেই জেলাজুড়ে প্রশংসায় ভাসছেন সৌরভ।

স্থানীয়রা জানান, এই মাইকিং প্রমাণ করে যে, মানবতা এখনও বেঁচে আছে। পৃথিবীতে এখনও ভালো মানুষ আছে। সৌরভের সর্বময় মঙ্গল কামনা করেন তারা। তাকে দেখে সমাজ অনেক কিছু শিখতে পারবে। মাইকিং বের হবার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও চলছে তুমুল আলোচনা। বিভিন্ন মানুষ সাধুবাদ জানিয়ে স্ট্যাটাস দিচ্ছেন। কমেন্টে অনেকেই বিষয়টির প্রশংসা করছে।

এ বিষয়ে ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) কামাল হোসেন বলেন, টাকা হারিয়েছে জানিয়ে কেউ এখনও আমাদের কাছে কোনো জিডি করেনি। তাই টাকার মালিকের বিষয়ে এখনই আমরা কোনো সহায়তা করতে পারছি না। তবে যে মাইকিংয়ের উদ্যোগ নিয়েছেন তিনিও থানায় অবগত করতে পারতেন তিনিও তা করেননি। টাকা কুড়িয়ে পাওয়ার পর ফেরত দিতে চাইলে তাৎক্ষণিকভাবে থানায় জানানো উচিত ছিল। তবে যেহেতু মাইকিং হয়েছে বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থার উদ্যোগ নেয়া হবে।

এসএইচ-১৩/২০/২২ (উত্তরাঞ্চল ডেস্ক)