বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশন

লালমনিরহাটের সীমান্ত এলাকার এক প্রেমিকের বাড়িতে বিয়ের দাবিতে অনশনের পঞ্চম দিন অতিবাহিত করছেন ইসরাত জাহান রিয়া (১৮) নামের এক তরুণী।

লালমনিরহাটের হাতীবান্ধায় বিয়ের দাবিতে গত ২৫ জুন প্রেমিকের বাড়িতে অনশন শুরু করেন রিয়া। শুক্রবার (১ জুলাই) বিকেল পর্যন্ত ওই তরুণী অনশনে রয়েছেন। প্রেমিক বিয়ে না করা পর্যন্ত কিশোরগঞ্জ থেকে আসা রিয়া হাতীবান্ধা উপজেলার গোতামারী ইউনিয়নের দইখাওয়া ধওলাটারী গ্রামের তার প্রেমিক মোস্তাফিজুর রহমান মোস্তাকিনের (২২) বাড়িতেই থাকবেন।

মোস্তাকিন উপজেলার দইখাওয়া ধওলাটারী গ্রামের আমির আলী ছেলে। তিনি ঢাকার সভার এলাকার পোশাকশ্রমিক ছিলেন।

রিয়া কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার খাকসি গ্রামের হেলাল উদ্দিনের মেয়ে। তিনিও ঢাকার সাভার এলাকার পোশাকশ্রমিক।

অনশনরত রিয়া জানান, এক বছর ধরে পোশাক কারখানায় চাকরির সুবাদে তার সঙ্গে পরিচয় হয় মোস্তাকিনের। এর পর গড়ে ওঠে প্রেমের সম্পর্ক। মোস্তাকিন বিয়ের প্রলোভন দেখিয়ে রিয়ার সঙ্গে শারীরিক সম্পর্কও গড়ে তোলেন। পরে বিয়েতে টালবাহানা শুরু করেন। এক পর্যায়ে মোস্তাকিন ঢাকা থেকে পালিয়ে গ্রামের বাড়িতে চলে আসেন। রিয়া ঠিকানা সংগ্রহ করে তার বাড়িতে এসে বিয়ের দাবি তোলেন।

রিয়া বলেন, ‘আমি কোনো কিছুই বুঝি না। আমি তাকে (মোস্তাকিন) বিয়ে করব। আমাকে বিয়ে না করলে আমি আইনের আশ্রয় নেব। বিয়ে ছাড়া বাড়ি ছাড়ব না।’

এ ঘটনার পর থেকে মোস্তাকিন পলাতক থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

মোস্তাকিনের বাবা আমীর আলী বলেন, ‘এ ঘটনার আমি কিছুই জানি না। আমার বাড়িতে একটি মেয়ে পাঁচ দিন ধরে অবস্থান করছে।’

গোতামারী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. মোনাবেরুল হক মোনা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ওই তরুণীর অভিভাবক এলে বিষয়টির সমাধান করা হবে।

এ ব্যাপারে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এরশাদুল আলম বলেন, ‘ওই তরুণী বা তার পরিবারের পক্ষ থেকে এখনো কোনো অভিযোগ আমরা পাইনি। অভিযোগ পেলে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।’

এসএইচ-০১/০১/২২ (উত্তরাঞ্চল ডেস্ক)