ছেলের জন্য আমরণ অনশনে বাবা-মা, দিলেন আত্মহত্যার ঘোষণাও

অপহরণের ২১ দিনেও উদ্ধার হয়নি লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার সিঙ্গিমারী গ্রামের হাফেজ রাব্বিতুল ইসলাম রাব্বী (১২)। ওই ঘটনায় মামলা হলেও এখনও আসামিদের গ্রেফতার করতে পারেনি পুলিশ।

এদিকে সন্তানকে ফিরে পেতে এবং আসামিদের গ্রেফতার দাবিতে আমরণ অনশন শুরু করেছেন তার পরিবারের লোকজন।

বুধবার সকাল ৮টা থেকে উপজেলা পরিষদ গেটে বুড়িমারী লালমনিরহাট মহাসড়কের পাশে এ কর্মসূচি শুরু করেন তারা।

নিখোঁজ রাব্বির বাবা আব্দুল রসিদ বলেন, আগামী দুই থেকে তিনদিনের মধ্যে তার সন্তান উদ্ধার না হলে আত্মহত্যা করবেন তিনি।

জানা গেছে, হাতীবান্ধা উপজেলার সিঙ্গিমারী আলিমের ডাঙ্গা হাফিজিয়া মাদ্রাসার শিক্ষার্থী একই গ্রামের আব্দুল রসিদের ছেলে হাফেজ রাব্বিতুল ইসলাম রাব্বী। রাব্বীর পরিবারকে না জানিয়ে তাবলিগ জামাতের কথা বলে গোপনে ওই উপজেলার ডাউয়াবাড়ী ইউনিয়নের ৩নং ওয়ার্ডে সোহাগের বাজার এলাকায় নিয়ে যায় ওই মাদ্রাসার শিক্ষক রবিউল ইসলামসহ দুইজন। গত ৭ জুলাই তার পরিবারকে খবর দেয়া হয় রাব্বিতুল ইসলাম রাব্বী তিস্তা নদীতে গোসল করতে গিয়ে নিখোঁজ হয়েছেন।

কিন্তু রাব্বীর বাবা আব্দুল রসিদের দাবি, নদীতে গোসলের নামে নিখোঁজের নাটক তৈরি করেছেন ওই মাদ্রাসার শিক্ষক রবিউল ইসলাম ও রিয়াজুল ইসলাম। রাব্বীকে ভিন্ন কোনো কারণে গুম বা পাচার করা হয়েছে বলে দাবি তার।

এ ঘটনায় ১৭ জুলাই সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও আমলী আদালত-৪ লালমনিরহাটে মামলা দায়ের করে রাব্বীর বাবা আব্দুল রসিদ। আদালত মামলাটি আমলে নিয়ে আসামিদের গ্রেফতারের নির্দেশ দিলেও এখন পর্যন্ত আসামিদের গ্রেফতার করতে পারেনি পুলিশ।

এদিকে মামলার বাদী আব্দুল রসিদ অভিযোগ করে বলেন, আসামিরা প্রকাশ্য ঘুরে বেড়াচ্ছে এবং উল্টো বাদীকে হুমকিও দিচ্ছে। ফলে আমি আমরণ অনশন শুরু করেছি। আজ ও কালকের মধ্যে আসামিদের গ্রেফতার করা না হলে আমি আত্মহত্যা করব।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম জানান, আদালতের আদেশে অভিযোগটি নথিভুক্ত করা হয়েছে। আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

এসএইচ-০৭/২৭/২২ (উত্তরাঞ্চল ডেস্ক)