জামায়াতের সঙ্গে সংঘর্ষে ১০ পুলিশ সদস্য হাসপাতালে

রাজধানীর মালিবাগে মৌচাক মার্কেটের পাশে বাংলাদেশ জামায়াতের কর্মীদের সঙ্গে সংঘর্ষে ১০ পুলিশ সদস্য আহত হয়েছেন।

শুক্রবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. ফারুক হোসেন।

তিনি বলেন, মৌচাকে বিএনপির গণমিছিলে জামায়াতের কর্মকাণ্ডে বাধা দেয়ায় সংঘর্ষে ১০ পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদের পুলিশ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

আহতরা হচ্ছেন- শরীফ মোহাম্মদ ফারুকুজ্জামান (এসি নিউমার্কেট জোন), মো. বায়েজীদুর রহমান (এসি রমনা জোন), এসআই শহীদুল ওসমান মাসুম (রমনা থানা), এসআই সুবীর কুমার কর্মকার (রমনা থানা), এসআই হাবিবুর রহমান (রমনা থানা), এসআই মোহাইমিনুল হাসান (রমনা থানা), এএসআই কবির হোসেন (রমনা থানা), এএসআই মো. ফিরোজ মিয়া (রমনা থানা), কনস্টেবল সৌরভ নাথ (পিওএম পূর্ব) ও কনস্টেবল সাদী মোহাম্মদ (পিওএম পূর্ব)।

রমনা বিভাগের অতিরিক্ত উপকমিশনার শাহেন শাহ মাহমুদ গণমাধ্যমকে বলেন, জুমার নামাজ শেষে জামায়াতের ব্যানারে কিছু লোক মিছিল বের করার চেষ্টা করে সেখানে। তারা মিছিলের নামে সরাসরি পুলিশের উপরে আক্রমণ করে। এতে বেশ কিছু পুলিশ সদস্য আহত হয়। এই ঘটনায় বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

এদিন জুমার নামাজের পর মগবাজার থেকে জামায়াতের একটি মিছিল বের হয়। মিছিলটি মৌচাক মোড়ে পৌঁছালে পুলিশের বাধায় কিছুটা পিছু হটে। পরে তারা মালিবাগের দিকে এগিয়ে গেলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে টিয়ার শেল ছোড়ে। এ সময় পুলিশের সঙ্গে জামায়াত কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এআর-১০/৩০/১২ (ন্যাশনাল ডেস্ক)