লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

লালমনিরহাটে সীমান্তে তিন দিনের ব্যবধানে আবারও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে বাংলাদেশি যুবক বিপ্লব মিয়া ওরফে বিপুল (২২) নিহত হয়েছেন।

রোববার ভোরে রংপুর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়ার পথে তাঁর মৃত্যু হয়। গতকাল শনিবার পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়ন সীমান্তে এ ঘটনা ঘটে।

বিপুল পাটগ্রাম সদর ইউনিয়নের গাটিয়ারভিটা গ্রামে রশিদুল ইসলামের ছেলে।

এর আগে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার বড়খাতা ইউনিয়নের দোলাপাড়া সীমান্তে গত ২৯ ডিসেম্বর বিএসএফের গুলিতে সাদিক (২২) ও মংলু (৩৬) নিহত হন। এ ঘটনার তিন দিনের ব্যবধানে বিএসএফের গুলিতে আবারও বাংলাদেশি এক যুবক নিহত হলেন।

স্থানীয়রা জানান, শনিবার রাত সাড়ে ১২টার দিকে বাংলাদেশি গরু পারাপারকারী সাত থেকে আট জনের একটি দল বুড়িমারী ইউনিয়নের ইসলামপুর গ্রামের সীমান্তের প্রধান পিলারের ভারতীয় কাঁটাতারের বেড়ার কাছে যায়। এ সময় ভারতের ৯৮-বিএসএফ ব্যাটালিয়নের চ্যাংরাবান্ধা ক্যাম্পের টহল দলের সদস্যরা দুই-তিন রাউন্ড গুলি ছোড়ে। এতে বিপ্লব গুলিবিদ্ধ হন। আহতাবস্থায় বিপ্লবের সঙ্গীরা তাঁকে উদ্ধার করে রংপুরে চিকিৎসার জন্য নেওয়ার পথে রোববার ভোরে তাঁর মৃত্যু হয়।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘সীমান্তে বিএসএফের গুলিতে নিহত যুবককে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রোববার দুপুরে লালমনিরহাট মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।’

এআর-০৫/০১/০১ (উত্তরাঞ্চল ডেস্ক)