বাবার কিনে দেওয়া খাবারে প্রাণ গেল দুই মেয়ের!

গাজীপুরে কেক ও প্যাটিস খেয়ে দুই শিশুর মৃত্যু হয়েছে।

রোববার (২৯ জানুয়ারি) সালনায় বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয় (ইপসা) এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় অপর এক শিশুর অসুস্থ হওয়ার সংবাদ পাওয়া গেছে।

মৃত শিশুরা হলেন, আশামনি (৬) ও তার ছোট বোন আলিফা আক্তার (দেড় বছর)। তাদের বাবার নাম আশরাফুল ইসলাম। তিনি পরিবার নিয়ে সালনা ইপসা গেট এলাকায় ভাড়ায় বসবাস করেন।

হাসপাতালে ভর্তি থাকা শিশুর নাম সিয়াম (৬ মাস)। তার বাবার নাম হিরা মিয়া। তিনিও ওই একই বাড়ির মালিকের বাসায় ভাড়া থাকেন।

মৃত শিশুদের বাবা আশরাফুল ইসলাম জানান, রোববার সকালে ওই এলাকায় সাইফুল ইসলামের দোকানের খোলা বাজারের তৈরিকৃত প্যাটিস ও কেক খান তিনিসহ বাচ্চারা। এর কিছুক্ষণের মধ্যেই পর্যায়ক্রমে সবাই অসুস্থ হয়ে পড়ে। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। এ সময় হাসপাতালের চিকিৎসক তার বড় মেয়ে আশামনি ও ছোট মেয়ে আলিফাকে মৃত ঘোষণা করেন। একইভাবে তাদের ভাড়া বাসার অপর শিশু সিয়ামও অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গাজীপুর সদর থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. আসাদুজ্জামান জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়েছি। বিষয়টি নিয়ে আমরা ধোঁয়াশার মধ্যে আছি। কেক-প্যাটিস শিশু দুটির বাবাও খেয়েছে। কিন্তু তার কোনো সমস্যা হয়নি। ইতোমধ্যে ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

এআর-০২/২৯/০১ (আঞ্চলিক ডেস্ক)