চান্দু স্টেডিয়ামে জুয়া ও গরুর হাট বসানোর পাঁয়তারা চলছে : হিরো আলম

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম অকার্যকর করে জুয়া, মেলা ও গরু-ছাগলের হাট বসানোর পাঁয়তারা চলছে বলে জানিয়েছেন আশরাফুল হোসেন ওরফে হিরো আলম। তিনি বলেন, এক শ্রেণির লোক সিন্ডিকেট হয়ে কাজ করছেন। তারা চায় না স্টেডিয়ামটি থাকুক।

চান্দু স্টেডিয়াম থেকে মালামাল ও জনবল প্রত্যাহারসহ ভেন্যু বাতিলের প্রতিবাদে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। মঙ্গলবার দুপুর পৌনে ১২টায় শহরের খান্দার এলাকায় স্টেডিয়ামটির ফটকে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এ সময় স্টেডিয়ামের ভেন্যু বাতিল এবং মালামাল সরানো নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডেরও (বিসিবি) সমালোচনা করেছেন হিরো আলম। একই সঙ্গে মালামাল ফেরত চেয়ে মাঠটিতে আগের মতো খেলা চালুর দাবি জানিয়েছেন তিনি।

জেলা ক্রীড়া সংস্থা একটা শ্রেণির হয়ে কাজ করছে উল্লেখ করে হিরো আলম বলেন, ‘একটা শ্রেণি চাচ্ছে না, মাঠটিতে খেলাধুলা হোক। খেলাধুলা যদি হয়, তাহলে তো মাঠটা চাঙা থাকবে। তারা এমন গোপনীয়তার সঙ্গে কাজ করছে, চিঠি দিচ্ছে যাতে এখানে খেলা না হয়। তখন দেখা যাবে বছরের পর বছর মাঠটা পড়ে থাকবে। তখন মাঠ গরু–ছাগলের হাট করার জন্য দিবে, জুয়া খেলার জন্য, মেলা করার জন্য দেবে। তখন একটা শ্রেণির জন্য রোড ক্লিয়ার হয়ে যাবে।’

বিসিবির উদ্দেশ করে হিরো আলম বলেন, ‘আমাদের যেসব মালপত্র খুলে নেওয়া হয়েছে সে সব মালপত্র আমাদের বুঝিয়ে দেওয়া হোক। এখানে প্রতিবছর বিভিন্ন জেলায় যেমন খেলা হয় আমরাও এই স্টেডিয়ামে সে রকম খেলা দেখতে চাই। ১৫ বছর ধরে বগুড়া স্টেডিয়ামে কোনো আন্তর্জাতিক খেলা নাই, আমরা আন্তর্জাতিক খেলা দেখতে চাই।’

এআর-০৪/০৭/০৩ (উত্তরাঞ্চল ডেস্ক)