ওমরা শেষে ফেরার পথে না ফেরার দেশে দুই বাংলাদেশি

মক্কায় ওমরা হজ করতে গিয়ে সড়ক দুর্ঘটনায় সৌদি প্রবাসী দুই বাংলাদেশি নিহত হয়েছেন। সম্পর্কে তারা শ্যালক-দুলাভাই।

শনিবার (২৫ মার্চ) বাংলাদেশ সময় রাত ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। সঙ্গে থাকা আহত এক সফর সঙ্গী বাংলাদেশে নিহত সাগর জোমাদ্দারের পরিবারের কাছে বিষয়টি জানালে তারা নিশ্চিত হন।

নিহতরা হলেন- বরগুনার বেতাগী উপজেলার হোসনাবাদ ইউনিয়নের বাসিন্দা মোতাহার জোমাদ্দারের ছেলে সাগর জোমাদ্দার (২৩) ও তার দুলাভাই পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার ছৈলাবুনিয়া এলাকার বাসিন্দা মৃত আজিজ মৃধার ছেলে মোজাম্মেল হোসাইন (৪৫)। তাদের পাসপোর্ট নম্বর (সাগর জোমাদ্দার-EE 0806021, মোজাম্মেল হোসাইন- EH 0087173)। তারা দুজনই সৌদি আরবে (প্রবাসে) থাকতেন।

পারিবারিক সূত্রে জানা যায়, বেশ কিছুদিন ধরে সাগর জোমাদ্দার ও মোজাম্মেল মৃধা সৌদি আরবে (প্রবাসে) থাকতেন। ওমরা হজের উদ্দেশে তারা সৌদি আরবের আলগাছিমের উনাইযা নামক স্থান থেকে গত বৃহস্পতিবার মক্কায় রওনা হন। ওমরা শেষ করে কর্মস্থলে ফেরার পথে তাদের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ের সঙ্গে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই নিহত হন তারা দুইজন।

এদিকে পরিবারের দুই কর্মক্ষম ব্যক্তিকে হারিয়ে পাগলপ্রায় মামা-বাবা ও স্বজনরা। বাংলাদেশি ওই দুই নাগরিকের মরদেহ ফেরত পেতে তারা সরকারের সহযোগিতা চেয়েছেন।

নিহত দুই বাংলাদেশির মরদেহ দেশে আনার ক্ষেত্রে সৌদি দূতাবাস সব ধরনের ব্যবস্থা নেবে বলে আশ্বাস দিয়েছেন বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সুহৃদ সালেহীন।

এআর-০২/২৬/০৩ (ন্যাশনাল ডেস্ক)