যুক্তরাষ্ট্রে স্কুলে বন্দুকধারীর হামলায় ৩ শিশুসহ নিহত ৬

যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের এক স্কুলে বন্দুকধারীর গুলিতে তিন শিশুসহ অন্তত ছয়জন নিহত হয়েছেন। পরে পুলিশের গুলিতে ২৮ বছর বয়সী ওই বন্দুকধারীও নিহত হন।

স্থানীয় সময় সোমবার সকালে টেনেসির নাশভিল শহরের একটি বেসরকারি খ্রিষ্টান স্কুলে এ ঘটনা ঘটে। বন্দুকধারীর গুলিতে নিহত ছয়জনের মধ্যে তিন শিশু স্কুলটির শিক্ষার্থী এবং বাকি তিনজন স্কুলটির কর্মচারী ছিলেন। খবর রয়টার্সের।

নাশভিলের পুলিশপ্রধান জন ড্রেক সাংবাদিকদের জানান, তাৎক্ষণিকভাবে হামলার উদ্দেশ্য সম্পর্কে জানা যায়নি। তবে সন্দেহভাজন ওই হামলাকারী স্কুল ভবনটির প্রবেশপথসহ বিস্তারিত মানচিত্র এঁকেছিলেন। এ ছাড়া তিনি একটি ‘ইশতেহার’ ও অন্যান্য লেখা রেখে গেছেন। তদন্তকারীরা এগুলো এখন তদন্ত করছেন।

ড্রেক বলেন, হামলাকারীর নাম অড্রে এলিজাবেথ হেল। তিনি নাশভিলের বাসিন্দা এবং তার সর্বনাম নারীর হলেও তিনি মূলত হিজড়া ছিলেন। তবে এ ব্যাপারে বিস্তারিত কিছু জানাননি তিনি।

সোমবার সন্ধ্যার দিকে এক সংবাদ সম্মেলনে ড্রেক বলেন, ঠিক কী কারণে এই বন্দুক হামলার ঘটনা ঘটেছে, তা পুলিশ খতিয়ে দেখছে এবং যত দ্রুত সম্ভব পুলিশ তা উদ্ঘাটন করবে। এই বন্দুকধারীর নামে আগে কোনো অপরাধের রেকর্ড নেই।

এআর-০৩/২৮/০৩ (আন্তর্জাতিক ডেস্ক)