রাজশাহীতে বিএনপির অবস্থান কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জ, আটক ৭

রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদসহ দলটির ৭ নেতা কর্মীকে আটক করেছে পুলিশ।

শনিবার বিকেলে বিএনপির পূর্বঘোষিত অবস্থান কর্মসূচিতে অংশ নিতে মিছিল নিয়ে যাওয়ার সময় গণকপাড়া এলাকা থেকে তাঁদের আটক করা হয়। পুলিশ বলছে, বিশৃঙ্খলা সৃষ্টির কারণে বিএনপি নেতা কর্মীদের আটক করা হয়েছে।

পুলিশ যাদের আটক করেছে তারা হলেন জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ, পবা উপজেলা বিএনপির সদস্যসচিব মোজাফফর হোসেন, চারঘাটের লক্ষ্মীপুর ইউনিয়নের সাধারণ সম্পাদক কামরুজ্জামান মৃধা, চারঘাট শলুয়া ডিগ্রি কলেজের শিক্ষক এমদাদুল হক, যুবদল নেতা ও বাঘা উপজেলার হরিরামপুর এলাকার স্বপন, যুবদল নেতা ও উপজেলার রামরামা গ্রামের মনির মণ্ডল, গোদাগাড়ী উপজেলার ছাত্রদল নেতা আমিনুল ইসলাম। জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক ও চাঁদের ব্যক্তিগত সহকারী শামীম সরকার এদের নাম-ঠিকানা জানিয়েছেন।

তিনি বলেন, জেলা বিএনপির নেতা কর্মীরা মিছিল নিয়ে নগরীর সাগরপাড়া থেকে বাটার মোড়ের দিকে যাচ্ছিলেন। মিছিলটি গণকপাড়ায় এসে বাটার মোড়ের দিকে ঘুরছিল। এ সময় পুলিশ মিছিলে অংশগ্রহণকারীদের ওপর লাঠিপেটা শুরু করে। মিছিলের সামনে থাকা জেলা বিএনপির আহ্বায়ক চাঁদসহ মোট ৭ জনকে পুলিশ ধরে নিয়ে যায়। পুলিশের লাঠিপেটায় বিএনপির নেতা কর্মীরা আহত হন।

এ ব্যাপারে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) বোয়ালিয়া জোনের উপকমিশনার আরেফিন জুয়েল বলেন, বিএনপির অবস্থান কর্মসূচির জন্য ভুবন মোহন পার্কে অবস্থানের অনুমতি ছিল। কিন্তু বিএনপি নেতা কর্মীরা সেটি না করে বাটার মোড়ে বিশৃঙ্খলা সৃষ্টি করছিলেন। এ কারণে জেলা বিএনপির আহ্বায়ক চাঁদসহ ৭ জনকে আটক করা হয়েছে।’

এআর-০৩/০১/০৪ (উত্তরাঞ্চল ডেস্ক)