যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য নয়, ভাগ্য দেশের জনগণ নির্ধারণ করবে : আইনমন্ত্রী

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য নয়, বাংলাদেশের ভাগ্য শেখ হাসিনার নেতৃত্বে এ দেশের জনগণ নির্ধারণ করবে বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

ব্রা‏হ্মণবাড়িয়ার কসবা পৌর শহরের কসবা তফজ্জল আলী কলেজ মাঠে রোববার দুপুরে এবি ব্যাংকের উদ্যোগে স্মার্ট কার্ডের মাধ্যমে ঋণ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সম্প্রতি বিএনপির এক নেতা বলেছেন, বাংলাদেশের নির্বাচন কিংবা ভাগ্য আমরা মিটাতে পারব না। ভাগ্য মিটাতে হলে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের প্রয়োজন লাগবে। তাদের উদ্দেশে আইনমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য নয়, বাংলাদেশের ভাগ্য শেখ হাসিনার নেতৃত্বে এ দেশের জনগণ নির্ধারণ করবে। আমরা জাতির পিতার আদর্শের সৈনিক, আমরা স্বাধীন নাগরিক, আমাদের ভবিষ্যৎ আমরাই করব, বিদেশিরা নয়।

আনিসুল হক বলেন, বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। ষড়যন্ত্রে কেবল বিদেশিরাই নয়, এ দেশের এক শ্রেণির লোকও জড়িত। তাদের কাজ হলো বিদেশিদের কান ভারি করা। ওরা বলে বাংলাদেশের মানুষ কষ্টে আছে। এটি সঠিক নয়, সম্পূর্ণ মিথ্যা কথা।

মন্ত্রী বলেন, ‘আমরা স্বীকার করছি দ্রব্যমূল্যের কিছুটা ঊর্ধ্বগতির কারণে মানুষের কিছুটা সমস্যা হচ্ছে। রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের কারণে সারা বিশ্বব্যাপী দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে। এর শিকার আমরাও। তবে এবার আমাদের বাম্পার ফলন হয়েছে। আমাদের সংকট হবে না।

‘বিএনপির শেষ বাজেট ছিল ৬৫ হাজার কোটি টাকা। বর্তমানে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনবান্ধব ও সেবামূলক সরকারের আমলে বাজেট দাঁড়িয়েছে ছয় লাখ কোটি টাকার উপরে।’

তিনি বলেন, ‘আমাদের বাজেট আমরাই দেই, কিন্তু আপনারা জানেন বিএনপির আমলে ফান্সের রাজধানী প্যারিসে দাতা সংস্থার সদস্যদের নিয়ে বৈঠক বসত বাংলাদেশকে কী পরিমাণ ঋণ এবং অনুদান দেওয়া হতো, সেই ঋণ এবং অনুদানের ওপর ভিত্তি করে এ দেশের বাজেট প্রণয়ন হতো।’

এআর-০১/৩০/০৪ (ন্যাশনাল ডেস্ক)