প্রধানমন্ত্রী দেশের উচ্চতা আরও বাড়াতে বিদেশ সফরে গেছেন : ওবায়দুল কাদের

প্রধানমন্ত্রী শেখ হাসিনার চলমান বিদেশ সফর বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে বলে উল্লেখ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, শেখ হাসিনা দেশ বিক্রি করতে যাননি (বিদেশে), তিনি গিয়েছেন দেশের উচ্চতা আরও বাড়াতে। শেখ হাসিনা নিজের জন্য বিদেশে যাননি, তিনি বিদেশে গেছেন আগামী বাজেটের জন্য সহযোগিতা চাইতে।

মহান মে দিবস উপলক্ষে সোমবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আয়োজিত সমাবেশে এসব কথা বলেন ওবায়দুল কাদের। এই সমাবেশের আয়োজন করেছে জাতীয় শ্রমিক লীগ।

সমাবেশে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আগামী বাজেটে সহায়তার জন্য জাপান ৩০ বিলিয়ন ইয়েন ও বিশ্বব্যাংক ৫০০ মিলিয়ন ডলার অনুদান দেওয়ার আশ্বাস দিয়েছে। প্রধানমন্ত্রীর সফর প্রসঙ্গে তিনি বলেন, নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির কারণে যাঁরা কষ্ট পাচ্ছেন, তাঁদের কষ্ট কমাতে বিদেশে গেছেন শেখ হাসিনা।
সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, যাঁরা প্রধানমন্ত্রীর এই সফরের বিরুদ্ধে, তাঁদের এখন কিছুই ভালো লাগে না। তাঁরা হিংসার আগুনে জ্বলছেন।

বিএনপির আন্দোলন ঝিমিয়ে পড়েছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপির রাজনৈতিক পরাজয় হয়ে গেছে। এবার নির্বাচনে এলে দেখা যাবে কত ধানে কত চাল। মানুষ শান্তিতে থাকলে বিএনপির মন খারাপ হয় বলেও মন্তব্য করেন তিনি।

পাঁচ সিটি করপোরেশনে নির্বাচনের প্রসঙ্গ টেনে ওবায়দুল কাদের বলেন, বিএনপি বলছে, নির্বাচনে আসবে না। কিন্তু প্রতিটি সিটি করপোরেশনেই স্বতন্ত্রের নামে বিএনপির ‘ঘোমটা পরা’ প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এআর-০৬/০১/০৫ (ন্যাশনাল ডেস্ক)