বিএনপি অংশ না নিলেও নির্বাচন থেমে থাকবে না: সালমান এফ রহমান

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, আগামী সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। এতে বিএনপি বা কেউ অংশগ্রহণ না করলে নির্বাচন থেমে থাকবে না। আসন্ন নির্বাচনে অংশ নিতে বেশির ভাগ দলই প্রস্তুত রয়েছে।

বৃহস্পতিবার সকালে ঢাকার নবাবগঞ্জে আগামী সংসদ নির্বাচন উপলক্ষে কেন্দ্রভিত্তিক নির্বাচন পরিচালনা কমিটির সদস্যদের সঙ্গে মতবিনিময় ও কর্মশালা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নবাবগঞ্জ পাইলট উচ্চবিদ্যালয় মাঠে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সালমান এফ রহমান জানান, বিদেশিরা বর্তমান সরকারকে ভবিষ্যতে আর ক্ষমতায় দেখতে চান না—বিএনপি নেতারা এ ধরনের গুজব ছড়াচ্ছেন। তিনি বলেন, বিদেশিদের একটাই চাওয়া, তা হচ্ছে, বাংলাদেশে আসন্ন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে হোক। তাঁদের (বিদেশিদের) চাওয়া ও আওয়ামী লীগ সরকারের চাওয়া একই। বর্তমান সরকারও অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে বদ্ধপরিকর।

সালমান এফ রহমান বলেন, বিএনপি বলেছে তারা নির্বাচন হতে দেবে না। আর যুক্তরাষ্ট্র বলেছে যারা নির্বাচন বাধাগ্রস্ত করবে, তাদের ওপর বিধিনিষেধ দেবে।

এ সময় স্থানীয় আওয়ামী নেতা-কর্মীদের সাধারণ মানুষের কাছে পৌঁছানোর পরামর্শ দেন সালমান এফ রহমান। তিনি বলেন, এমনকি যাঁরা আওয়ামী লীগকে ভোট দেবেন না, তাঁদের কাছেও যেতে হবে। দেশের উন্নয়নের নানা চিত্র সবার কাছে তুলে ধরে নৌকার জন্য ভোট চাইতে হবে।

সভায় বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নকাজের বর্ণনা তুলে ধরে সালমান এফ রহমান বলেন, ‘গত প্রায় ১৫ বছরে দেশের প্রতিটি ঘরে ঘরে সরকার বিদ্যুৎ পৌঁছে দিয়েছে। দেশ আজ ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে পরিণত হয়েছে। তাই সময়ের সঙ্গে সঙ্গে আমাদেরও এগিয়ে যেতে হবে।’

এআর-০৪/২৮/০৯ (জাতীয় ডেস্ক)