হিল পরে পায়ে যন্ত্রণা? সহজ উপায়ে মিলতে পারে আরাম

হিল পরে পায়ে যন্ত্রণা

ধরুন ভাল কোনও পোশাক পরলেন। আর তার সঙ্গে যা তা একটা জুতো পরে ফেললেই তো হল না! পোশাকের সঙ্গে জুতোর সামঞ্জস্য না থাকলে, সাজটা যে মাটি হবে তা ফ্যাশনিয়েস্তাদের বলার প্রয়োজন নেই। কারও কারও উচ্চতা নিয়েও আবার খুঁতখুঁতুনি থাকে। তাঁরা বিয়েবাড়ি বা অন্য কোনও পার্টিতে যাওয়ার জন্য হিল তোলা জুতো চোখ বুজে বেছে নেন। সৌন্দর্যের কথা ভেবে হিল তোলা জুতো তো পরলেন কিন্তু সারাদিনের কষ্ট?

সেটা তো আর ভুললে চলবে না। কিন্তু জানেন কি খুব সহজ কয়েকটি পদ্ধতি অনুসরণ করলে হিল তোলা জুতোর জন্য পায়ের ব্যথা থেকে মুক্তি পেতে পারেন আপনি? এই টিপসগুলি মেনে চলুন আর যেকোনও অনুষ্ঠানে সাধের হিল জুতো বেছে নিয়ে হয়ে উঠুন অন্য মহিলাদের হিংসার পাত্রী।

ভাবুন আপনি জুতো কিনতে গিয়েছেন। চোখের সামনে সারি সারি সাজিয়ে রাখা জুতোগুলির দিকে আপনার নজর পড়ল। সঙ্গে সঙ্গে তার মধ্যে থেকে যেকোনও একটি হাতে তুলে নিলেন৷ পায়ে পরে কিছুক্ষণ হাঁটাচলা করে তা কিনেও ফেললেন। কিন্তু আসল সময়ে দেখলেন জুতো পায়ে দিতেই শুরু হচ্ছে যন্ত্রণা। এই সমস্যার মুখোমুখি হননি এমন মহিলার সংখ্যা নিতান্তই কম। তাই জুতোর সৌন্দর্য বিচার করে কেনার কথা ভুলে যান। বরং হিল কেমন তা ভাল করে বেছে নিয়ে তবে কিনুন। স্টিলেটো ছেড়ে বরং মন দিন প্ল্যাটফর্ম হিলের দিকে।

আপনি কি কোনও কর্পোরেট অফিসের কর্মী? প্রতিদিন জিনস, শার্ট পরে অফিসের উদ্দেশে রওনা হন? এই পোশাকের সঙ্গে যে সরু হিলের জুতোই ভাল মানাবে, তা বলার অপেক্ষা রাখে না। এই হিল পরে স্মার্ট লুক হয়তো আসছে কিন্তু পায়ের যন্ত্রণা, সেটাও তো সহ্য করতে হচ্ছে আপনাকে। তাই সরুর পরিবর্তে চওড়া হিলের প্রতি নজর দিন। দেখবেন, সুন্দর পোশাক পরে এই জুতো পায়ে দিয়েও আপনাকে একইরকম স্মার্ট লাগতে বাধ্য।

হিল জুতো পরে বেরনোর আগে পায়ের দ্বিতীয় এবং তৃতীয় আঙুলে একটি ব্যান্ডেড জড়িয়ে নিন। তার ফলে পায়ের মাঝে চাপ পড়বে। তাই হিলের মাধ্যমে আপনার পায়ে ব্যথা হওয়ার কোনও ভয়ই থাকবে না।

একটি মোটা মোজা নিন৷ সেটি জুতোর উপরে গোড়ালির কাছে রাখুন৷ এবার জুতো পরে অনায়াসে হাঁটুন। এই উপায় অবলম্বন করলে ব্যথা তো হবেই না উপরন্তু আপনার সৌন্দর্য হয়ে উঠতে পারে অনেকের হিংসার কারণ।

আরএম-০৮/১৪/০২ (লাইফস্টাইল ডেস্ক, তথ্যসূত্র: সংবাদপ্রতিদিন)