নাম দিয়ে কীভাবে আপনার ভবিষ্যত জানবেন জেনে নিন

নাম দিয়ে কীভাবে

নামে কি আসে যায়! এটি নিয়ে একটি প্রবাদ বাক্য প্রচলিত রয়েছে। অনেকেই জানেন না যে, নামেরও একটি গুরুত্বপূর্ণ প্রভাব পরে সাধারণ মানুষের জীবনেও। জন্মের পরই বাবা মায়েরা নিজেদের সন্তানদের নামকরণ নিয়ে চিন্তিত থাকেন। কারণ এটি শুধু একটি নাম নয়। এটিই মানুষের পরিচয়।

কোনও একটি শিশুর জন্মের পরই অনুষ্ঠানের মাধ্যমে নাম ধার্য করা হয়৷ জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে এই নাম বাছাই করা হয়। কারণ এই নামই কোনও ব্যক্তিকে চিহ্নিত করবে। তার ব্যক্তিত্বকেও চিহ্নিত করবে। প্রতিটি নামেরই একটি নির্দিষ্ট মানে রয়েছে। তবে, এই নাম শুধু কোনও ব্যক্তিকে শুধুমাত্র চিহ্নিতই করেনা। আপনার জীবনের চড়াই-উৎরাই, সাফল্য, ক্ষতি সবকিছুই এই নামের উপরই নির্ভর করে। আপনার নামের প্রতিটি অক্ষরের আলাদা আলাদা মানে রয়েছে।

১) যদি আপনার ইংরেজি নামে D, M এবং T এই তিনটি অক্ষর থাকে, তবে, তারা কাজের ব্যাপারে খুবই নিষ্ঠাবান এবং কঠোর পরিশ্রমী। ব্যবসা বাণিজ্যের সঙ্গে জড়িত থাকলে তারা সফল হবেনই সেই ব্যবসায়।

২) যদি আপনার ইংরেজি নামে E, H, N এবং X থাকে তবে, তারা আর্থিক দিক দিয়ে প্রচুর সম্পত্তির অধিকারি হন। এরা আর্থিক সংকটে থাকা মানুষদেরকে সাহায্যের হাত বাড়িয়ে দেন।

৩) যদি আপনার ইংরেজি নামে V, U এবং W থাকে, তবে বলাই যায় আপনি একবারেই মাটির মানুষ। নিজের পরিবারের কথা ভুলে গিয়ে অন্যের বিপদে ঝাঁপিয়ে পরেন এই সমস্ত ব্যক্তিরা।

৪) যদি আপনার ইংরেজি নামে A, I, J, Y এবং Q থাকে, তবে আপনি খুবই উচ্চাকাঙ্খী। স্বাধীন থাকা পছন্দ করেন৷ প্রয়োজনে নিজের ভালোবাসার সঙ্গীকেও ছেড়ে আসতে দুবার ভাবেন না।

৫) যদি আপনার ইংরেজি নামে B, R এবং K থাকে, তবে, বলাই যায় আপনি খুবই সংবেদনশীল। একইসঙ্গে খুবই পসেজিভ। নিজের জীবন নিয়ে সবসময়ই নিরাপত্তাহীনতায় ভোগেন তারা। যা এদের জীবনে সাফল্যের ক্ষেত্রে বাধার সৃষ্টি করে।

৬) যদি আপনার ইংরেজি নামে C, G, S এবং L থাকে, তবে, আপনার স্বভাব সত্যিই খুবই প্রশংসনীয়।

৭) যদি আপনার ইংরেজি নামে O এবং Z থাকে, তাহলে ধর্মীয় কাজকর্মের সঙ্গে যুক্ত রয়েছেন আপনি। ধর্মীয় কাজে নিজেকে আপনি একেবারে উৎসর্গ করে দিতেই পছন্দ করেন।

৮) যদি আপনার ইংরেজি নামে P এবং F থাকে, তাহলে আপনি আপনার জীবনে খুবই সুখী।

আরএম-১৫/১৯/০২ (লাইফস্টাইল ডেস্ক, তথ্যসূত্র: কলকাতা২৪)