পুরুষের প্রতি নারীর ‘সাংস্কৃতিক টান’ কী জানেন?

পুরুষের প্রতি নারীর

আমাদের প্রাত্যহিক জীবনযাত্রাকে আরেকটু সহজ ও ঝামেলাবিহীন করে তুলতে যাপনপদ্ধতির কিছু না কিছু পরিবর্তন আমরা নিজেরাই করে নিই। যেসব ছোট ছোট কৌশলে আমরা যাপনপদ্ধতির পরিবর্তন করি, সেগুলোকে বলা হয় ‘লাইফ হ্যাকস’। ওয়ান থাউজ্যান্ড লাইফ হ্যাকস ডটকমের মাধ্যমে এমন কিছু যাপনকৌশল তুলে ধরা হলো-

১. একটি গুরুত্বপূর্ণ কাজে হাত দিতে যাচ্ছেন? অনলাইনের অপ্রয়োজনীয় সাইট দ্বারা বিভ্রান্তিতে পড়তে চান না? KeepMeOut.com -এ একবার ঢুঁ মেরে আসুন। এটি অপ্রয়োজনীয় সব সাইট একটি নির্দিষ্ট সময় ধরে ব্লক করে রাখবে। এর ফলে আপনি আপনার কাজে মনযোগ দিতে পারবেন এবং ইন্টারনেট বিভ্রান্তি থেকে মুক্ত থাকতে পারবেন।

২. চুলে আঠা জাতীয় কিছু লেগে গেলে কী করবেন? এক্ষেত্রে আইস কিউব ব্যবহার করতে পারেন। আইস কিউব আঠাকে ঘন করে ফেলবে ও আপনি সহজেই আঠা থেকে মুক্ত হতে পারবেন। জুতা থেকে আঠা সরানোর জন্যও আপনি একই পদ্ধতি ব্যবহার করতে পারবেন।

৩. মহাসড়কে গাড়ির চালকের বার বার সতর্কতামূলক সিগনাল দেখানোর অর্থ বুঝেন? এর মানে হচ্ছে সামনে প্রচণ্ড যানযট রয়েছে অথবা সড়ক দুর্ঘটনা ঘটার মতো পরিস্থিতি তৈরি হয়েছে।

৪. কোলাহলযুক্ত পরিবেশে আপনার কাজে মনোনিবেশ করতে সমস্যা হচ্ছে? কানে হেডফোন ব্যবহার করুন। তাহলে কেউ আপনাকে বিরক্ত করবে না।

৫. পুরুষের প্রতি নারীর সাংস্কৃতিক আকর্ষণ সম্বন্ধে জানেন? এর মানে হচ্ছে পুরুষের পোশাক, কথা বলার ধরন বা তার ব্যক্তিত্ব নারীর পছন্দের কালচারকে প্রতিনিধিত্ব করছে কি-না। গবেষণায় দেখা যায়, যদি পুরুষ লাল টি-শার্ট পরিধান করে তার প্রেমিকার সামনে উপস্থিত হয় তাহলে অধিকাংশ ক্ষেত্রে প্রেমিকা তার প্রতি সাংস্কৃতিক টান অনুভব করবে। এই টান জৈবিক আকর্ষণ পর্যন্তও গড়াতে পারে।

আরএম-০৬/২৩/০৪ (লাইফস্টাইল ডেস্ক)