স্রেফ একটি আশ্চর্য ছবির দিকে তাকিয়ে জেনে নিন নিজের সম্পর্কে নানা অজানা কথা

স্রেফ একটি আশ্চর্য

আমরা কোনও বিষয়কে কেমনভাবে দেখব তা আমাদের বিশেষ মানসিক গড়নের উপর নির্ভর করে। ফলে কোনও মানুষের দৃষ্টিভঙ্গি বিশ্লেষণ করলে জানা যায় তাঁর মানসিকতার বৈশিষ্ট্য। এই পরীক্ষা আপনার সেই মানসিক বিশিষ্টতাকেই চিহ্নিত করতে পারবে।

এবার তাকান এই নীচের ছবিটির দিকে—

একটু ভাল করে তাকালেই বুঝতে পারবেন, বিশেষভাবে আঁকা এই ছবিটিতে লুকিয়ে রয়েছে দু’টি মুখ। একটি মুখ এক তরুণীর, এবং অন্য মুখটি এক বৃদ্ধের। কিন্তু এই দু’টি মুখের মধ্যে কোন মুখটি আপনার আগে চোখে পড়েছে? তরুণীর মুখটি আগে নজর করেছেন, নাকি বৃদ্ধের মুখটি? এই প্রশ্নের উত্তরেই নিহিত রয়েছে আপনার মনের চাবিকাঠি।

১. যদি তরুণীর মুখটি আগে চোখে পড়ে: 

তাহলে বুঝতে হবে আপনি আশাবাদী। আপনার মধ্যে ইতিবাচক শক্তির প্রাচুর্য রয়েছে। আপনি অন্য মানুষকে সুখী দেখতে ভালবাসেন, এবং ভালবাসেন তাঁদের মুখে হাসি দেখতে। বিপদে বন্ধুদের পাশে দাঁড়ানো আপনার স্বভাব। পশুপাখি ও প্রকৃতির প্রতি আপনার টান রয়েছে। পরিবারের সঙ্গে বেড়াতে আপনার ভাল লাগে, ভাল লাগে নতুন ধরনের অ্যাডভেঞ্চারে ভেসে পড়তে।

২. যদি বৃ্দ্ধের মুখটি আগে চোখে পড়ে:

তাহলে বুঝতে হবে আপনি আবেগপ্রবণ এবং অন্যদের কষ্টে আপনিও কষ্ট পান। আপনি বন্ধু হিসেবে একনিষ্ঠ এবং সৎ। ঝোঁকের বশে কোনও সিদ্ধান্ত নেওয়া আপনার স্বভাব নয়। নেতা হিসেবে আপনি অসামান্য। নিজের স্বপ্নকে বাস্তবায়িত করার জন্য খুব পরিকল্পিতভাবে আপনি পদক্ষেপ গ্রহণ করেন। নিখুঁতভাবে কাজ করতে ভালবাসেন আপনি। তবে কাজের চাপে মাঝে মধ্যে উদ্বেগ ও আশঙ্কা আপনাকে গ্রাস করেন।

আরএম-১৫/১৩/০৬ (লাইফস্টাইল ডেস্ক)