পিরিয়ডসের সময় চুটিয়ে যৌনতা… ! উপকার মিলবে ভুরিভুরি

পিরিয়ডসের সময়

পিরিয়ডস মানে এখনও সমাজের অনেকের কাছেই একটা ছুৎমার্গ ৷ এটা করা যাবে না, ওটা করা বারণ… নানা নিয়মের বেড়াজাল! মাসের এই পাঁচটা দিন সেক্স করা উচিত কিনা, তাই নিয়েও মনে উঁকি মারে হাজারটা প্রশ্ন!

কিন্তু লজ্জাবশত অনেকেই তা নিয়ে খোলাখুলি কথা বলতে পারেন না! মনে বাসা বাঁধে অনেক ভ্রান্ত ধারণা। পিরিয়ডস চলাকালীন কি সেক্স নিরাপদ ? বিশেষজ্ঞদের মত, শুধু নিরাপদই নয়, পিরিয়ডসের সময় সেক্স করলে উপকার মেলে ভুরিভুরি!

পিরিয়ডসের সময় মহিলাদের মুড সুইং বা মুড-এর নানারকম হেরফের হয় ! গা- গোলানো, মাথা ব্যথা বিশেষ করে পেটে ব্যথা করা খুব স্বাভাবিক লক্ষণ। অনেকেই মানসিক চাপ, অবসাদে ভোগেন। পেটে বা গা-হাত-পায়ে যন্ত্রণার কারণে মেজাজটাও তিরিখ্খি হয়ে থাকে। বিশেষজ্ঞদের দাবি, এই সময়ে সেক্সে মন অনেকটাই ভাল হয়ে যায়।

পিরিয়ডসের প্রথম দু’দিন ইস্ট্রোজেন ও টেস্টোটেরন কম পরিমাণে নির্গত হয় তবে তিন নম্বর দিন থেকে পরিমাণ বৃদ্ধি পায় এই সময়ে সেক্সে দেহে হরমোন নিঃসরণের কারণে পেটে ব্যাথা বা অ্যাবডমিনাল ক্র্যাম্প অনেকটাই কমে।

পিরিয়ডস চলাকালীন সাধারণত মহিলাদের সেক্স আর্জ বৃদ্ধি পায়। এই সময়ে ভ্যাজাইনা লুব্রিকেটেড থাকে ফলে মিলন সুগম হয় ৷ পাশাপাশি, অর্গাজমের ফলে পেশীর সংকোচন-প্রসারণ বাড়ে, ব্লাড ফ্লো দ্রুত হয়, পিরিয়ডস তাড়াতাড়ি শেষ হয়ে যায়।

আরএম-১১/২৫/০৬ (লাইফস্টাইল ডেস্ক, তথ্যসূত্র: নিউজ১৮)