বৃষ্টিতে ভিজলে এই উপকারগুলি হবে আপনার

বৃষ্টিতে ভিজলে

বৃষ্টির মধ্যে বাইরে বেরোলেই ভিজতে হবে। আর ভিজলেই ঠান্ডা লেগে শরীর খারাপ হবে। আবার অনেক সময়ে বৃষ্টির জমে থাকা নোংরা জলে পা দিলে পায়ের মধ্যে ইনফেকশন হওয়ার সম্ভাবনাও থেকে যায়। এক গবেষণায় উঠে এসেছে, অল্প-বিস্তর বৃষ্টিতে ভিজলে শরীরের কোনও ক্ষতি হয় না, বরং আপনার উপকারই হবে।

অত্যাধিক স্ট্রেস থেকে মুক্তি : মাত্র ৫ মিনিট বৃষ্টিতে ভিজে দেখুন। দেখবেন প্রতিদিন কাজের চাপ কিংবা অত্যাধিক মানসিক চাপ সব কিছু থেকেই একটু একটু করে মুক্তি পাবেন। সেই সঙ্গে শরীর জমতে থাকা দীর্ঘদিনের ক্লান্তিও দূর হয়ে যাবে।

পেটের রোগ থেকে মুক্তি : অনেক সময়ে পেটের সমস্যা কিংবা গ্যাস-অম্বলের সমস্যা নিয়ে ভুগতেই হয়। কিন্তু এটা কী জানেন, প্রতিদিন সকালে খালি পেটে যদি নিয়ম করে বৃষ্টির জল খান তা হলে পেটের সমস্যা বলুন আর গ্যাস-অম্বলের সমস্যা সব কিছু থেকেই মুক্তি পাবেন পনি।

পানীয় জল হিসেবে দারুণ উপকারী : বৃষ্টির সময় কোনও পরিষ্কার পাত্রের মধ্যে বৃষ্টির জল রাখুন। নিয়ম করে সকালে খালি পেটে ৩ চামচ করে খান। সর্দি-কাশির হাত থেকে যেমন মুক্তি পাবেন তেমনই আবার স্বাস্থ্যেরও উন্নতি হবে।

চুলের সৌন্দর্য বৃদ্ধি : বৃষ্টির জলে চুল ভিজে গেলে অনেকেই বলে থাকেন চুল চ্যাটেচ্যাটে হয়ে যায়। কিংবা সঙ্গে সঙ্গে চুলে শ্যাম্পু করতে হবে। কিন্তু বৃষ্টির জল দিয়ে চুল ধুলে চুলের উজ্জ্বলতা যেমন বাড়ে। সেই সঙ্গে চুলের মধ্যে খুশকি থাকলে তাও দূর হয়ে যায়।

ত্বকের সৌন্দর্য বৃদ্ধি : বৃষ্টির জল মুখে লাগলে ত্বকের উজ্জ্বলতা যেমন বাড়ে তেমনই ত্বককে আরও সুন্দর করে তোলে। সেই সঙ্গে মুখের মধ্যে জমে থাকা মৃত কোষগুলিও চলে যায়।

আরএম-১৫/১৩/০৭ (লাইফস্টাইল ডেস্ক)