জেনে নিন কী ধরণের ট্যাটু কোথায় করালে সকলের দৃষ্টি আকর্ষণ বাড়বে

ট্যাটু কোথায়

আজকালকার দিনে সকলেই নজরকাড়া ট্যাটু করাতে চান। কারণ এখন ফ্যাশনে এটাই ‘ইন’। কিন্তু বেশ কিছু সমস্যা দেখা যায় ট্যাটু করার আগে বা পরে। তাতে ভয় পাওয়ার কোনও কারণ নেই। তবে জেনে নিন কী ধরণের ট্যাটু কোথায় করালে আপনি সকলের দৃষ্টি আকর্ষণ করতে পারবেন।

সাধারণত কেউ যখন নজরকাড়া ট্যাটু করাতে যায় তখন বড় ট্যাটুই বেছে নেন। অনেকেই ভাবেন ছোট ট্যাটু করালে হয়তো তেমন কারও চোখে পরবে না, তাই ইচ্ছে থাকলেও কেউ ছোট ট্যাটু করার কথা ভেবেও পিছিয়ে যান। কিন্তু এটা ভুল ধারণা। ট্যাটু ছোট হলে সেটাই হয় বেশি নজরকাড়া। যদি স্থান পছন্দ আপনার সঠিক হয়।

প্রথমত ট্যাটু করার আগে ভাল করে ভেবে নিন কী ট্যাটু করাবেন। সব ট্যাটু যেমন ছোটখাটো করানো সম্ভব নয়। তাই আগে পছন্দসই ছোট কোনও ট্যাটু বেছে নিন। তারপর নিজের ইচ্ছে মতো ট্যাটু রিসাইজ করে নিন।

এক ঝলকে দেখে নিন, ট্যাটু করার ক্ষেত্রে কোন বিষয়গুলি মাথায় রাখবেন।

ছোট ট্যাটু হলেও শরীরের এমন কোনও খোলা জায়গা বাছুন, যা সকলের নজরে সহজেই পড়বে। যেমন হাতের কবজি, পায়ের পাতা, হাতের উর্ধ্বাংশ, ঘাড় কিংবা গলার উপরের দিক প্রভৃতি।

নিজেকে আকর্ষণীয় করতে বাছুন কাস্টোমাইজড ট্যাটু। নিজে ট্যাটু ডিজাইন করে দেওয়াই ভাল। ট্যাটু আটিস্ট আপনাকে নানা রকমের অপশন দিলে আপনার বাছতে সমস্যা হতে পারে। কিন্তু নিজে ডিজাইন করে দিলে আপনার ট্যাটুর ডিজাইন ইউনিক হবে।

ছোট ট্যাটুকে কালার করুন তাতেও সকলের কাছে আকর্ষণীয় হবে।

ট্যাটু যে স্থানে করবেন, তার চারপাশ পরিস্কার রাখবেন। হাত-পা’য়ে ওয়াক্সিং, পেডিকিওর, ম্যানিকিওর করানোই ভাল। তাতে ট্যাটুর রূপ আরও খোলে।

আরএম-১১/২০/০৮ (লাইফস্টাইল ডেস্ক)