আইশ্যাডো দিয়ে বানিয়ে নিন কাস্টমাইজড নেল পলিশ

আইশ্যাডো

নেলপালিশের সংখ্যাটা একেবারে কম নয়। কিন্তু বিকেলের পার্টিতে যে ড্রেসটা পড়বেন বলে ঠিক করেছেন, তার সঙ্গে মানানসই নেলপলিশ নেই। এখন যে কিনে আনবেন, সেই সুযোগটাও নেই।

ড্রেস, অ্যাকসেসরিজ, জুতো, সব ঠিক আছে, কিন্তু সমস্যা তৈরি করেছে ওই নেলপলিশ। আগে কেন খেয়াল করলেন না, এটা ভেবেই এখন বিরক্ত লাগছে, তাই না? তাহলে কী করবেন? নিজেই বানিয়ে ফেলুন মনের মতো নেলপলিশ। অবিকল আপনার আইশ্যাডোর মতোই। কীভাবে করবেন?

আপনার দরকার:

নেল পলিশ, পছন্দের আইশ্যাডো, মসৃণ এক টুকরো কাগজ, টুথপিক।

পদ্ধতি:

নেল পলিশের বোতল থেকে বেশ খানিকটা বের করে ফেলে দিন। আইশ্যাডোটা ভেঙে একদম গুঁড়ো গুঁড়ো পাউডারের মতো করে নিন। কোনওরকম ডেলা থাকলে হবে না।

সাদা কাগজটাকে তিনকোণা করে পাকিয়ে ফানেলের মতো করে নিন। তারপর ফানেলটি নেল পলিশের বোতলের মুখে লাগিয়ে ওর মধ্যে দিয়ে আইশ্যাডোর পাউডারটা ঢেলে দিন।

বোতলের মুখে আইশ্যাডোর গুঁড়ো লেগে থাকলে টুথপিক দিয়ে আলগা করে ভিতরে ঢুকিয়ে দিন। এবার বোতলের মুখটা বন্ধ করে ভালো করে ঝাঁকান যাতে রংটা ভালভাবে মিশে যায়।

এবার পছন্দের পোশাকের সঙ্গে রং মিলিয়ে পরে ফেলুন। এভাবে নানা শেডের আইশ্যাডো দিয়ে বানিয়ে ফেলতে পারেন রংবেরঙের নেল পলিশ, যা পার্টি বা গেট টুগেদারে আলাদা করে অন্যদের দৃষ্টি আকর্ষণ করবেই।

আরএম-০৬/২১/০৮ (লাইফস্টাইল ডেস্ক)