প্রেমের সম্পর্কে পাঁচটি বিষয় কখনো সহ্য করবেন না

প্রকাশিতঃ নভেম্বর ১, ২০১৯ আপডেটঃ ৪:০০ অপরাহ্ন

সম্পর্কে সুখী হতে চাইলে সমঝোতার বিকল্প বোধ হয় নেই! কখনো বা অনেক কিছুতে বাড়াবাড়ি হয়ে যায়। আর সেসব ক্ষেত্রে এই মেনে নেয়ার মানসিকতা বয়ে নিয়ে যাওয়াটা বোকামি ছাড়া কিছুই নয়। যত কিছুই ঘটুক না কেন, কিছু বিষয়কে কখনো সম্পর্ক টিকিয়ে রাখার স্বার্থে হলেও মেনে নেয়া উচিত নয়।

মিথ্যা

সঙ্গীকে খুশি করতে মাঝেমধ্যে ছোট ছোট মিথ্যা বলতে হয়, তা না হয় হলো! তবে কোনো গুরুত্বপূর্ণ বিষয়ে যদি সঙ্গী মিথ্যা বলে, তাহলে কোনোভাবেই তা সহ্য করবেন না। এমন মানুষ একবার মিথ্যা কথা বলে পার পেয়ে গেলে বারবার মিথ্যা কথা বলবে।

প্রতারণা

সঙ্গী যদি আপনার সঙ্গে প্রতারণা করে, তাহলে এই ভুল কোনোভাবেই সহ্য করবেন না। এ বিষয়ে আপনি যদি তাকে ক্ষমা করে দেন, তাহলে এই কাজ সে বারবারই করবে। আর প্রতারণা সহ্য করার মানে হলো আপনি তাকে নতুন প্রতারণা করার সুযোগ করে দিচ্ছেন।

নির্যাতন

কেউ আছেন, যারা সঙ্গীকে শারীরিকভাবে নির্যাতন করেন। আবার কেউ আছেন, মানসিকভাবে নির্যাতন করেন। এ ধরনের সঙ্গীর সঙ্গে জীবন কাটানো সত্যি কষ্টকর। তাই এমন কিছু ঘটলে মোটেই মুখ বুঝে সহ্য করবেন না। অবশ্যই এর প্রতিবাদ করবেন।

অসম্মান করা

পরিবারের বা বাইরের লোকদের সামনে অনেকেই সঙ্গীকে অসম্মান করে কথা বলেন। এটা খুবই লজ্জাজনক। সঙ্গী এমন আচরণ করলে কখনোই তা মেনে নেয়া উচিত নয়।

স্বপ্ন পূরণে বাধা দেয়া

ভালো সঙ্গী কখনোই আপনার স্বপ্নের পথে বাধা হয়ে দাঁড়াবে না। বরং আপনাকে এগিয়ে যাওয়ার জন্য উৎসাহ দেবে। যখন দেখবেন, সঙ্গী আপনার এ বিষয়ে সমস্যা তৈরি করছে, তখন সহ্য না করাটাই বুদ্ধিমানের কাজ। একবার আপনার স্বপ্ন পূরণে বাধা এলে আপনি আর কখনোই স্বপ্ন দেখার সাহস পাবেন না।

আরএম-১৬/০১/১১ (লাইফস্টাইল ডেস্ক)