মাত্র এক সপ্তাহে চুলের ৩টি জটিল সমস্যার সমাধান

মাত্র এক সপ্তাহে

চুল পড়া সমস্যায় কম বেশি সবাই ভুগে থাকেন। ধীরে ধীরে এর ফলে মাথায় টাকও পড়ার সম্ভাবনা বেড়ে যায়। তাই এর থেকে পরিত্রাণ পেতে সবাই কতো কিনা করেন!

তবে জানেন কি, চুলের যত্নে আমলকীর কোন জুড়ি নেই। আমলকীতে রয়েছে প্রচুর পরিমানে ভিটামিন সি ও এমিনো এসিড, যা চুল পড়া রোধ করে। তাছাড়া চুল বৃদ্ধি ও খুশকি দূর করতেও আমলকী অতুলনীয়। চলুন তবে জেনে নেয়া যাক চুল পড়া বন্ধে আমলকীর উপকারিতা সম্পর্কে-

১. উজ্জ্বল চুল পেতে এই প্যাকের কোনো বিকল্প নেই। ১ টেবিল চামচ আমলকীর পাউডারের সঙ্গে ১ চা চামচ লেবুর রস মেশান। এই পেস্ট চুলে ম্যাসাজ করুন। ৩০ মিনিট পর শ্যাম্পু করে ফেলুন। দেখবেন চুল হবে ঝলমলে ও উজ্জ্বল।

২. চুল পড়া কমাতে আমলকীর এই প্যাকটি বেশ উপকারী। আধা কাপ আমলকীর সঙ্গে  ১ কাপ পানি ও এক টেবিল চামচ মধু মিশিয়ে এক ঘণ্টা রেখে দিন। চুল শ্যাম্পু করার পর এই প্যাক লাগিয়ে নিন। পাঁচ মিনিট রেখে চুল ধুয়ে ফেলুন। দেখবেন চুল পড়া বন্ধ হবে।

৩. খুশকি দূর করতে ১ টেবিল চামচ আমলকী পাওডারের সঙ্গে ১০ ফোটা নারিকেল তেল ও ১ টেবিল চামচ লেবুর রস এক সঙ্গে মেশান। ভালো করে ব্রাশ দিয়ে চুলের গোড়ায় ও মাথার তালুতে ম্যাসাজ করুন। ৪০ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এর ফলে দূর হবে খুশকি।

আরএম-১৭/০৬/১১ (লাইফস্টাইল ডেস্ক)