বাতে ব্যথা ও চুল পড়া কমানোর একমাত্র টোটকা

বাতে ব্যথা

ব্যথার যন্ত্রণায় ও চুল পড়ার সমস্যায় কমবেশি সবাই ভুগেন। তবে এই সমস্যার সমাধান কিন্তু রয়েছে আপনার হাতের নাগালেই। মধু ও দারুচিনি। এই দুই উপাদানেই কাবু হবে বাতের ব্যথা। সঙ্গে অতিরিক্ত চুল পড়াও হবে বন্ধ।

মধু একটি উচ্চ ওষধিগুণসম্পন্ন একটি ভেষজ তরল। হৃদরোগ, বাত বা আর্থারাইটিস, পিত্ত থলির সমস্যার মতো একাধিক স্বাস্থ্য সমস্যার সহজ সমাধান সম্ভব মধুর কয়েকটি অব্যর্থ টোটকায়। এই মধুর সঙ্গে যখন দারুচিনি মিশে যায় তখন এর ওষধিগুণ আরো বেড়ে যায়। মুঠো মুঠো ওষুধ খাওয়ার আগে একবার জেনে নিন মধু-দারুচিনির মিশ্রণ কীভাবে চুল পড়া ও বাতের ব্যথা কমায়…

১) চুল পড়া রোধে: অলিভ অয়েলের সঙ্গে ১ টেবিল চামচ মধু, ১ চা চামচ দারচিনির গুঁড়া মিশিয়ে পেষ্ট তৈরি করে নিন। এটি চুলের ফাঁকা জায়গায় লাগান (যেখান থেকে চুল পড়ে গিয়েছে সেখানে)। ১৫ মিনিট পর উষ্ণ পানি দিয়ে চুল শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। এটি নতুন চুল গজাতে সাহায্য করবে।

৩) বাত বা আর্থারাইটিসের সমস্যা: একাধিক সমীক্ষায় দেখা গিয়েছে, মধু দারুচিনির পানি পান করার ফলে খুব অল্প সময়ের মধ্যেই বাতের ব্যথা কমে যায়। এক গ্লাস উষ্ণ পানিতে দুই টেবিল চামচ মধু আর এক টেবিল চামচ দারুচিনির গুঁড়ো মিশিয়ে নিন। এই পানি প্রতিদিন নিয়ম করে সকালে ঘুম থেকে উঠে আর রাতে ঘুমাতে যাওয়ার আগে পান করুন। কয়েক সপ্তাহের মধ্যে এটি আপনার বাতের ব্যথা কমিয়ে দেবে।

আরএম-১৪/০৩/১২ (লাইফস্টাইল ডেস্ক)