মিনিটের মধ্যেই হলদেটে দাঁত করুন ঝকঝকে সাদা

মিনিটের মধ্যেই

উজ্জ্বল ঝকঝকে সাদা দাঁতের হাসি অনায়াসেই সবার মন কেড়ে নেয়। তবে দাঁতের হলদেটেভাব কাটানো কষ্টেরই ব্যাপার। নিত্যনতুন মশলাদার খাবার খাওয়ার কারণে দাঁত হলুদ হতে থাকে।

একসময় তা হলুদ পরতের সৃষ্টি করে। যা আপনার সুন্দর হাসিটিকে ম্লান করে দেয়। সঙ্গে নষ্ট করে দেয় আপনার আত্মবিশ্বাসও। তাই এই সমস্যার চাই চটজলদি সমাধান! আর এই ব্যাপারে আপনাকে সাহায্য করবে এক টুকরো লেবু। কীভাবে? চলুন জেনে নেয়া যাক-

> প্রথমে একটি কাপে লেবুর রস চিপে নিন। এবার এর সঙ্গে সামান্য পানি মেশান। দাঁত ব্রাশ করার পর এই মিশ্রণটি দাঁতে লাগিয়ে নিন। তারপর আঙ্গুল দিয়ে ভালোভাবে ঘষে নিন। এবার ভালোভাবে কুলি করে নিন। এভাবে কয়েকবার করলে মিনিটের মধ্যেই দাঁত হয়ে যাবে ঝকঝকে সাদা।

> এই উপায় ছাড়াও লেবুর খোসা অথবা লেবুর খোসার শুকনা গুঁড়া দিয়ে দাঁত ঘষে নিতে পারেন। এতেও দাঁত সাদা হবে মিনিটেই। অবশ্যই কুলি করার সময় ঠাণ্ডা পানি ব্যবহার করুন। এতে ভালো ফলাফল পাওয়া যায়।

সতর্কতা

এই পদ্ধতিটি কিন্তু প্রতিদিন করা যাবে না। এই প্রক্রিয়ায় চট জলদি দাঁত সাদা হলেও, প্রতিদিন করলে দাঁতের এনামেল ক্ষয় হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। তাই বেশ কিছুদিন পর পর করা ভালো।

আরএম-১৮/১৬/০১ (লাইফস্টাইল ডেস্ক)