অভিজ্ঞতা ছাড়াই ফিল্ড অফিসার নেবে ইএসডিও

বেসরকারি উন্নয়ন সংস্থা ইকো-সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) শিক্ষানবিশ ফিল্ড অফিসার পদে জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

এ পদে ১০০ জন নেওয়া হবে। নারী-পুরুষ সবাই আবেদন করতে পারবেন। আবেদনের জন্য লাগবে না অভিজ্ঞতা। আবেদনের শেষ সময় ৩১ জানুয়ারি।

পদের নাম: শিক্ষানবিশ ফিল্ড অফিসার
পদসংখ্যা: ১০০

যোগ্যতা: কমপক্ষে স্নাতক পাস হতে হবে। মাঠপর্যায়ে অতি দরিদ্র মানুষের সঙ্গে এবং অতিরিক্ত চাপের মধ্যেও কাজ করার মানসিকতা থাকতে হবে। বাইসাইকেল ও মোটরসাইকেল চালনায় অভিজ্ঞতা থাকতে হবে। মোটরসাইকেল চালনায় বৈধ লাইসেন্সধারীদের অগ্রাধিকার দেওয়া হবে।
কর্মস্থল: বাংলাদেশের যেকোনো স্থানে
বয়স: ২৪-৩৫ বছর

বেতন ও সুযোগ-সুবিধা: শিক্ষানবিশকালে সর্বসাকল্যে মাসিক বেতন হবে ১৫ হাজার টাকা। এক বছর শিক্ষানবিশকাল শেষে চাকরি স্থায়ীকরণের পর বেতন হবে ২০ হাজার টাকা। এ ছাড়া রয়েছে দুটি উৎসব বোনাস, গ্র্যাচুইটি, বিমা, মুঠোফোন বিল, জ্বালানি বিল, চিকিৎসা ভাতা, বৈশাখী ভাতা ও পারফরমেন্স বোনাস।

চাকরির শর্ত:
নিয়োগের জন্য বিবেচিত হলে যোগ দেওয়ার সময় ৩০০ টাকা মূল্যের নন-জুডিশিয়াল স্ট্যাম্পে উপযুক্ত জামিনদার কর্তৃক অঙ্গীকারনামা প্রদান করতে হবে। সাক্ষাৎকারের সময় মূল সনদপত্র দেখাতে হবে এবং চাকরিতে যোগদানের সময় সব শিক্ষাগত যোগ্যতার মূল সনদ মানবসম্পদ বিভাগে জমা রাখতে হবে।

চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের ভিত্তি প্রশিক্ষণ বাবদ ২ হাজার ৫০০ টাকা জমা দিয়ে প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। পরীক্ষায় অংশগ্রহণের জন্য পরীক্ষার ফি বাবদ নগদ ২০০ টাকা জমা দিতে হবে। এ ছাড়া চাকরিতে যোগ দেওয়ার সময় এক মাসের বেতনের সমপরিমাণ টাকা (ফেরতযোগ্য) জামানত প্রদান করতে হবে এবং স্বাস্থ্য পরীক্ষার সনদ জমা দিতে হবে।

যেভাবে আবেদন করতে হবে।

আবেদনপত্রসহ সাম্প্রতিক জীবনবৃত্তান্ত, তিন কপি সদ্য তোলা পাসপোর্ট সাইজের ছবি, সব শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদপত্র, ড্রাইভিং লাইসেন্সের কপি (যদি থাকে), জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি ও নাগরিকত্ব সনদের কপি ডাকযোগে বা কুরিয়ারে পাঠাতে হবে। ই-মেইলে আবেদন করা যাবে না।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা
এপিসি (এইচআরডি), ইকো-সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) অফিস, গোবিন্দনগর (কলেজপাড়া), ঠাকুরগাঁও-৫১০০, বাংলাদেশ।

এসএইচ-০৬/১০/২২ (জবস ডেস্ক)