নারীর ক্ষমতায়নে বাংলাদেশ অনেক এগিয়ে

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, সরকার প্রানান্তর চেষ্টা করে যাচ্ছে, নারীদের ক্ষমতায়ন করা, নারীদের সম-মর্যাদা দেয়ার। বিশ্বে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাদৃত হয়েছেন ও পুরস্কৃত হয়েছেন নারীর ক্ষমতায়নের জন্য। বাংলাদেশ নারীর ক্ষমতায়নে অনেক এগিয়ে আছে।

শুক্রবার দুপুরে নওগাঁয় আর্ন্তজাতিক নারী উন্নয়ন মেলার শুভ উদ্ধোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল আকতার, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ইসরাত জাহান প্রমুখ বক্তব্য রাখেন। পরে প্রধান অতিথি মেলার অর্ধশত স্টল পরিদর্শন করেন।

সাধন চন্দ্র মজুমদার বলেন, সংসারের কর্তা যদি নিজেদের মেয়ে, ছেলের বৌ এবং নিজের স্ত্রীকে সামাজিকভাবে মূল্যায়ন করে এবং প্রতিটি বাড়িতে যখন এই মূল্যায়ন শুরু হবে, তখনই নারীদের সামাজিকভাবে মূল্যায়ন হচ্ছে। সাহস করে আমাদের এগুতে হবে।

তিনি বলেন, স্বাধীনতার মাধ্যমে নিজেদের মাথা উচু করে দাঁড়াতে হবে। সরকার যেভাবে এগিয়ে যাচ্ছে, যদি সেভাবে এগিয়ে যায়, আমরা কারো করুণা ভাজন হয়ে থাকবো না। নারীরা ধমকের পাত্র হয়ে থাকবে না। সেই সিদ্ধান্ত নিজেদেরকে নিতে হবে। সচেতনতা নিজেদের মধ্যে বৃদ্ধি করতে হবে।

খাদ্যমন্ত্রী আরও বলেন, সচেতনতা বৃদ্ধি না করলে পদে পদে সামাজিকভাবে নিঘৃত হতে হবে। নারীরা নিঘৃত হবে না। আজকে আর্ন্তজাতিক নারী দিবস থেকে এটাই হোক আমাদের প্রতিজ্ঞা।

বিএ-০১/০৮-০৩(উত্তঞ্চল ডেস্ক)