‘মুক্তিযোদ্ধারা ভিক্ষা নয় সম্মান চান’

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, মুক্তিযোদ্ধারা ভিক্ষা চান না, সম্মান চান। তাদের বাসস্থান নিশ্চিতসহ বিনা টাকায় চিকিৎসার ব্যবস্থা করতে হবে। সেই সঙ্গে মুক্তিযোদ্ধারা কোথাও সেবা নিতে গিয়ে যেন অসম্মানিত না হন এজন্য প্রশাসনকে নির্দেশনা দেন তিনি। মুক্তিযোদ্ধাদের নামের আগে যেন বীর থাকে এজন্য আইন পাস হওয়া দরকার বলেও মনে করেন মন্ত্রী।

মহান বিজয় দিবস উপলক্ষে সোমবার দুপুরে নওগাঁ পুরাতন কালেক্টরেট চত্বরে জেলা প্রশাসন আয়োজিত বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একমাত্র ব্যক্তি, যিনি বাংলাদেশকে নিয়ে ভাবেন। ষড়যন্ত্রের হাত থেকে তিনি দেশকে রক্ষা করতে পারেন। দেশের মানুষকে নিয়ে তিনি অনেক চিন্তা করেন।

খাদ্যমন্ত্রী বলেন, ‘সংগ্রাম’ পত্রিকার এতো দুঃসাহস কোথা থেকে আসে যে, কাদের মোল্লাকে তার কৃতকর্মের জন্য ফাঁসি দেয়া হয়েছে অথচ তাকে শহীদ হিসেবে আখ্যায়িত করেছে। কাদের মোল্লার যে ধারায় বিচার হয়েছে এবং তাকে শহীদ আখ্যায়িত যারা করেছেন তাদেরও একই ধারায় বিচার হওয়া উচিত। সংগ্রাম পত্রিকা বন্ধ চাই এবং সে আন্দোলন নওগাঁ থেকে শুরু হবে।

এ সময় জেলা প্রশাসক হারুন অর রশীদের সভাপতিত্বে জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হারুন অর রশীদ, মুক্তিযোদ্ধা গোলাম সামদানি, মুক্তিযোদ্ধা আফজাল হোসেন, পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া প্রমুখ বক্তব্য রাখেন।

বিএ-০৬/১৬-১২ (উত্তরাঞ্চল ডেস্ক)